shono
Advertisement

‘আর যত খুশি পোস্ট দেখা নয়’, এবার টুইটারে নয়া ‘ফরমান’ এলন মাস্কের

নয়া সিদ্ধান্তের সমালোচনায় ইউজাররা।
Posted: 11:45 AM Jul 02, 2023Updated: 11:45 AM Jul 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টুইটার অধিগ্রহণ করার পর থেকেই একের পর এক পরিবর্তন করে চলেছেন তিনি। যে কারণে বারবার সমালোচিতও হয়েছেন। কিন্তু এলন মাস্ক (Elon Musk) থামার পাত্র নন। এবার আরও বড়সড় পরিবর্তন করে দিলেন তিনি। এবার থেকে আর যথেচ্ছ পরিমাণ টুইট পড়া যাবে না। টুইটারে অ্যাকাউন্ট পিছু পোস্ট পড়ার সর্বোচ্চ সীমা বেঁধে দিলেন মাস্ক।

Advertisement

শনিবার মাস্ক টুইট করে আনিয়েছেন, “টুইট পড়ার ক্ষেত্রে একটি নির্দিষ্ট সীমা নির্ধারণ করা হয়েছে। এখন থেকে ভেরিফায়েড অ্যাকাউন্টগুলি থেকে দিনে ৬০০০ পোস্ট পড়া যাবে। ভেরিফায়েড নয়, এমন অ্যাকাউন্টের ব্যবহারকারীরা দিনে ৬০০টি করে এবং সদ্য তৈরি হওয়া আনভেরিফায়েড অ্যাকাউন্টগুলি থেকে দিনে ৩০০টি করে টুইট পড়া যাবে। ডেটা স্ক্রেপিং ও সিস্টেম ম্যানিপুলেশনের বিরুদ্ধে লড়াই করতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন টুইটার (Twitter) কর্তা।

[আরও পড়ুন: উদ্বোধনের চারদিনের মধ্যেই পাথরবৃষ্টি! এবার কর্ণাটকে ‘আক্রান্ত’ বন্দে ভারত এক্সপ্রেস]

একদিন আগেই মাস্ক জানিয়েছিলেন, টুইটার অ্যাকাউন্ট না থাকলে আর অন্য কোনও টুইটার হ্যান্ডেল দেখা যাবে না। অর্থাৎ টুইটার অ্যাকাউন্ট না থাকলে প্রিয় সেলেবদের টুইটও দেখা যাবে না। সেই সিদ্ধান্ত নিয়ে ইতিমধ্যেই সমালোচনা শুরু হয়েছে। তার মধ্যেই নয়া সিদ্ধান্তে সমালোচনার বহর আরও বাড়ছে। অনেকে বলছেন, এই সিদ্ধান্তের ফলে টুইটারের গ্রাহক কমবে। বিজ্ঞাপন থেকে আয় আরও কমে যাবে।

[আরও পড়ুন: সমাজকর্মী তিস্তাকে এক সপ্তাহের অন্তর্বর্তী জামিন দিল সুপ্রিম কোর্ট]

মাস্ক অবশ্য জানিয়েছেন, টুইট পড়ার এই সীমা সাময়িক। পরে এই সীমা বাড়ানো হবে। তখন ভেরিফায়েড অ্যাকাউন্টগুলি থেকে দিনে ৮ হাজার পোস্ট, ভেরিফায়েড নয়, এমন অ্যাকাউন্টের ব্যবহারকারীরা দিনে ৮০০টি এবং আনভেরিফায়েড অ্যাকাউন্টগুলি থেকে দিনে ৪০০টি করে পোস্ট পড়া যাবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement