shono
Advertisement

পরকীয়াতেই লুকিয়ে সুখী দাম্পত্যের চাবিকাঠি! সমীক্ষায় মিলল অবাক করা তথ্য

তবে এ ব্যাপারে কয়েকটা সাবধানতা অবলম্বন করার কথাও বলেছেন গবেষকরা।
Posted: 06:22 PM Jul 08, 2022Updated: 06:31 PM Jul 08, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরকীয়া করলে বিবাহিত জীবন হবে সুখের! হ্যাঁ, ঠিকই পড়েছেন। মার্কিন যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ের সমীক্ষায় বেরিয়েছে এমনই তথ্য। প্রায় হাজার দম্পতির মধ্যে সমীক্ষা চালিয়ে অবাক করা তথ্য সামনে এনেছেন গবেষকরা।

Advertisement

কী তথ্য এসেছে গবেষণায়?

সমীক্ষা থেকে জানা গিয়েছে, যে সকল দম্পতিরা পরকীয়ায় লিপ্ত, তাঁদের মধ্যে প্রেম অনেকটাই বেশি। অনেকে তো মনে করেন, স্ত্রী বা স্বামীর প্রতি আরও বেশি প্রেম বাড়ে, যদি অন্য কোনও মহিলা বা পুরুষ জীবনে আসে। গবেষকরা বলছেন, বেশিরভাগ মানুষই জীবনে নতুন স্বাদ পেতে চান। বিয়ের অনেক দিন হয়ে গেলে বোরডম চলে আসে। আর ঠিক সেখানেই এন্ট্রি নেয় পরকীয়া।

গবেষকদের কথায়, সমীক্ষা বলছে, পুরুষদের তুলনায় মহিলারই নাকি চট করে পরকীয়ায় সামিল হন। আর এর ফলে স্বামীর সঙ্গে তাঁদের সম্পর্ক আরও জোরদার হয়। অন্যদিকে, পুরুষরা নাকি পরকীয়া করলে স্ত্রীয়ের প্রতি আরও দায়িত্ববান হয়ে ওঠেন। সুতরাং পরকীয়া মানেই যে বাজে জিনিস তা কিন্তু একেবারেই নয়।

 

[আরও পড়ুন: রঙ্গমঞ্চে ‘ঘরে বাইরে’ নাটক, অভিনয়ে অনির্বাণ-সোহিনী-অর্ণ ]

তবে এই সমীক্ষায় কয়েকটা সাবধানবাণীও শুনিয়েছেন গবেষকরা।

১) পরকীয়ায় ধরা পড়লে কিন্তু জীবন একেবারে নাজেহাল হয়ে যাবে। তাই এরকম সম্পর্কে জড়ানোর আগে ১০০ বার ভাবুন। এতে সুখের দাম্পত্য জীবনে উঠতে পারে ঝড়।

২) যদি সঙ্গীর কাছে ধরা পড়ে যান। তৎক্ষনাৎ ব্যাপারটা নিয়ে ঝগড়া না করে আলোচনা করুন। প্রয়োজনে ক্ষমা চান। স্ত্রী বা স্বামীর থেকে বেশি গুরুত্ব প্রেমিকা বা প্রেমিককে কখনই দেবেন না।

৩) হঠাৎ যদি জানতে পারেন আপনার স্ত্রী বা স্বামী পরকীয়ায় জড়িত। তাহলে সবার সঙ্গে এই বিষয় নিয়ে আলোচনা না করে, বরং নিজেরা সমস্যা নিয়ে আলোচনা করুন। এতে সুফল হবে।

৪) লুকিয়ে ফোন চেক করবেন না। যদি সন্দেহ হয়, সেই সন্দেহর কথা স্পষ্ট জানান সঙ্গীকে।

৫) পরকীয়াকে কখনই দাম্পত্যর সঙ্গে গুলিয়ে ফেলবেন না। এতে সমস্যা আরও বাড়তে পারে।

[আরও পড়ুন: ব্রেকআপের গুঞ্জন উড়িয়ে জমজমাট প্রেম, একের পর এক ছবিতে জুটি বাঁধছেন বনি-কৌশানি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement