Advertisement

কফিতে চুমুক দিলেই ঝটপট রোগা! জেনে নিন কীভাবে বানাবেন

11:10 AM Jun 23, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনের (Lockdown) চাপে পড়ে ওয়ার্ক ফ্রম হোম (Work From Home)। বাড়ি থেকে অফিস  করে রীতিমতো বোরিং দশা। যত দিন যাচ্ছে ততই শরীরে জমছে মেদ। কোনও উপায় না দেখে নিজেই বানিয়ে নিলেন ডায়েট। জিম তো বন্ধ! তাই উপায় না পেয়ে অফিসের মাঝেই অল্প-স্বল্প ফ্রি হ্যান্ড এক্সারসাইজ। কিন্তু শরীর যেই কে সেই! তাহলে উপায়?

Advertisement

নো চিন্তা। হাতের সামনেই রয়েছে বুলেট কফি (Bullet Coffee)! এই কফিতে চুমুক দিলেই নাকি ঝটপট মেদ ঝরে গিয়ে শরীর হবে চাবুকের মতো। ভাবছেন কফি খেলে তো ঘুম উড়ে যায় শুনেছেন, কাজ করার এনার্জিও পাওয়া যায় শুনেছেন। মেদ ঝরবে? হ্যাঁ, এমনটাই বলছেন বিশেষজ্ঞরা। আর তার হাতেনাতে প্রমাণ বলিউডের ছিপছিপে জ্যাকলিন ও রাকুল প্রীত সিং। তাঁরা নাকি নিয়মিত এই কফিতেই চুমুক দিয়ে নিজেকে ফিট রাখছেন।

[আরও পড়ুন: ওজন কমাতে চান? মনের সুখে খান এই সুস্বাদু খাবারগুলি]

তা এই বুলেট কফি ব্যাপারটা কী?

গত বছর লকডাউনে যেমন দেখেছিলেন ডালগোনা কফি। তেমন এক নতুন ধারার কফি হল এই বুলেট কফি। বানানোর কায়দাতেই আসল কেরামতি। অনেকে আবার এই কফিকে বুলেটপ্রুফ কফি বলেও সম্বোধন করা হয়।

কীভাবে বানাবেন এই কফি?

আধা কাপ গরম জলে মিশিয়ে নিন এক টেবিল চামচ কফি। তবে কফির পরিমাপ একেবারেই আপনার পছন্দকে মাথায় রেখে। তারপর সেই কফিতে মিশিয়ে দিন এক চা চামচ ঘি, মাখন ও নারকেল তেল। ভাল করে নাড়িয়ে নিন কফি। অল্প করে কফির মধ্যে মিশিয়ে নিন দাড়চিনি পাউডার। পরিবেশন করুন একেবারে গরম গরম।

বিশেষজ্ঞরা বলছেন, মাখন, ঘি এবং নারকেল তেল কফির সঙ্গে মিশে এক ম্যাজিক রসায়নের রূপ পায়। আর সেই ম্যাজিকই সারা শরীরে ছড়িয়ে পড়ে কফির মধ্যে দিয়ে। তবে বিশেষজ্ঞরা সাবধান করছেন, একটানা এই কফি পান না করতে। কারণ, যাদের গ্যাস-অম্বলের সমস্যা রয়েছে তাঁদের ক্ষেত্রে এই কফি নিয়মিত খাওয়াটা মোটেই উচিত নয়। আর হ্যাঁ, ভুলেও এই কফি খালি পেটে খাবেন না !

[আরও পড়ুন: আইসক্রিম চকোলেট থেকে সেজওয়ান ধোসা, চেখে দেখতেই পারেন ৫ ভিনস্বাদের রেসিপি]

Advertisement
Next