shono
Advertisement

এআইয়ের সাহায্যে নবরূপে গুগল, বদলে যাবে সার্ফিংয়ের অভিজ্ঞতাই!

ক্রমেই 'জাদু' দেখাচ্ছে এআই।
Posted: 03:54 PM Aug 17, 2023Updated: 03:54 PM Aug 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বছরের নভেম্বরে আগমন ঘটেছিল চ্যাটজিপিটির। AI চ্যাটবটটি রাতারাতি হইচই ফেলে দিয়েছিল নেট দুনিয়ায়। এই প্রভূত সাড়ার বিষয়টি নজর এড়ায়নি মাইক্রোসফট কিংবা গুগলের (Google) মতো সংস্থার। তারাও এআইকে কাজে লাগাতে পরিকল্পনা করতে শুরু করে দেয়। আর এবার জানা গেল, শিগগিরি গুগল নিয়ে এল এমন এক ফিচার, যে কৃত্রিম বুদ্ধিমত্তাকে কাজে লাগিয়ে ইউজারদের দারুণ সাহায্য করবে।

Advertisement

গত মে মাসেই গুগলের তরফে জানানো হয়েছিল, শিগগিরি ইউজারদের সার্চ অভিজ্ঞতায় বড়সড় পরিবর্তন ঘটাতে চলেছে তারা। আর এবার তারা ঘোষণা করল সেই পরিবর্তনের। কী ধরনের পরিবর্তন? টেক জায়ান্টের তরফে জানানো হয়েছে, এই নয়া ফিচার ইউজাররা যে আর্টিকেল পড়ছেন, তারই সংক্ষিপ্তসার নির্মাণ করে দেবে। তবে একমাত্র যে আর্টিকেলগুলি বিনামূল্যে পড়া যায়, সেগুলির ক্ষেত্রেই এই সুবিধা মিলবে। সৌজন্যে এআই।

[আরও পড়ুন: বিল না মেটালে কেটে দেওয়া হবে বিদ্যুতের লাইন, মেসেজ পেয়েই ২ লক্ষ টাকা খোয়ালেন ব্যক্তি!]

এই নতুন ফিচারটির নাম এসজিই। আপাতত অ্যান্ড্রয়েড ও আইওএসের ক্ষেত্রেই এই পরিষেবা মিলবে। কিন্তু ডেস্কটপ, ল্যাপটপের ক্ষেত্রে এক্ষুনি তা লভ্য নয়। কীভাবে মিলবে এই পরিষেবা? গুগলের তরফে জানানো হয়েছে, যাঁরা ইতিমধ্যেই এই পরিষেবার জন্য সাইন ইন করেছেন তাঁরা এই পরিষেবা এখনই পাবেন। অন্যদের ক্ষেত্রে তা নির্বাচন করতে হবে। এবং ডেস্কটপের ক্ষেত্রে ক্রোমের লেটেস্ট সংস্করণ ও ভিজিট ল্যাবের প্রয়োজন হবে।

[আরও পড়ুন: বেরিয়ে ফেরার পথে অঘটন, গাড়ি ও লরির ধাক্কায় প্রাণ গেল সিভিক ভলান্টিয়ার-সহ ৩ জনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement