shono
Advertisement
WhatsApp

তদন্তে অসহযোগিতার অভিযোগ, হোয়াটসঅ্যাপ কর্তাদের বিরুদ্ধে মামলা গুরুগ্রাম পুলিশের

একটি প্রতারণার মামলায় অভিযুক্তের মোবাইল নম্বরের তথ্য চেয়েছিল পুলিশ।
Published By: Kishore GhoshPosted: 05:59 PM Sep 29, 2024Updated: 05:59 PM Sep 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতারণা ও অপরাধমূলক ষড়যন্ত্রের তদন্তে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষের সহযোগিতা চেয়েছিল গুরুগ্রাম পুলিশ। যদিও কোনও রকম সহযোগিতা মেলেনি বলে অভিযোগ। এই কারণে হোয়াট্‌সঅ্যাপের একাধিক ডিরেক্টর ও নোডাল অফিসারের বিরুদ্ধে এফআইআর রুজু করা হল। গুরুগ্রাম পুলিশের অভিযোগ, তদন্তে সাহায্য চেয়ে একাধিক ইমেল করা হলেও ইতিবাচক জবাব দেয়নি সংস্থা।

Advertisement

২৭ মে সাইবার অপরাধ সংক্রান্ত একটি মামলা দায়ের করে গুরুগ্রাম পুলিশ। অনলাইন প্রতারণার অভিযোগ ওঠে এক ব্যক্তির বিরুদ্ধে। ১৭ জুলাই অভিযুক্তের ব্যবহার করা চারটি মোবাইল নম্বরের বিষয়ে তথ্য চেয়ে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষকে ইমেল করা হয় পুলিশের তরফে। যদিও সেই তথ্য দিতে রাজি হয়নি সংস্থা। ২৫ জুলাই আরও একবার তথ্যের জন্য অনুরোধ জানিয়ে বিস্তারিত একটি ইমেল পাঠায় গুরুগ্রাম পুলিশ। এবারেও ইতিবাচক সাড়া মেলেনি বলে অভিযোগ। এর পরই সাইবার থানার এক আধিকারিকের অভিযোগের প্রেক্ষিতে হোয়াটঅ্যাপের একাধিক কর্তার বিরুদ্ধে মামলা রুজু হয়েছে।

গুরুগ্রাম পুলিশ দাবি করেছে, হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ সাহায্য না করায় সুবিধা হচ্ছে অভিযুক্তের। ভারতীয় ন্যায় সংহিতার ২২৩(এ), ২৪১ এবং ২৪৯(সি) ধারায় মামলা রুজু করা হয়েছে সংস্থার ডিরক্টরদের বিরুদ্ধে। পুলিশের বক্তব্য, দেশের আইন অনুযায়ী তদন্তকারী সংস্থা কোনও তথ্য চাইলে, তা দিতে বাধ্য যে কোনও সংস্থা। যদিও এক্ষেত্রে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ পুলিশকে সাহায্য করছে না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রুগ্রাম পুলিশ দাবি করেছে, হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ সাহায্য না করা সুবিধা হচ্ছে অভিযুক্তের।
  • ভারতীয় ন্যায় সংহিতার ২২৩(এ), ২৪১ এবং ২৪৯(সি) ধারায় মামলা রুজু করা হয়েছে সংস্থার ডিরক্টরদের বিরুদ্ধে।
Advertisement