shono
Advertisement

সম্পর্কে নাক গলাচ্ছেন আত্মীয়রা! হাড় জ্বালানো কথার মোকাবিলা কীভাবে করবেন?

এই উপায়গুলি জেনে রাখুন।
Posted: 05:31 PM Jan 28, 2024Updated: 05:33 PM Jan 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছু মানুষের নাক বড্ড বেশি লম্বা হয়। কারণে-অকারণে অন্যের বিষয়ে তা গলাতেই থাকেন। অনেকের আবার আত্মীয়দের মধ্যে এই প্রবনতা থাকে। আপনার দাম্পত্য নিয়ে তাঁদের বক্তব্যই বেশি হয়ে যায়। এমন পরিস্থিতির মোকাবিলা কীভাবে করবেন? জেনে রাখুন কয়েকটি উপায়।

Advertisement

‘অতিথি তুম কব যায়োগে’ সিনেমার পোস্টার

এমন মানুষের মুখ আপনি বন্ধ করতে পারবেন না। তাই তাঁদের কথা যতই বিরক্তিকর হোক, প্রভাবিত হবেন না। এঁদের সঙ্গে কথা বলার সময় আবেগ কম, যুক্তি বেশি দিয়ে কথা বলবেন। পারলে কথা একটু কমই বলবেন। যত দূরে থাকা যায়, ততই ভালো। কিছু কথায় পাত্তা না দেওয়াই উচিত।

যদি কারও কথার প্রভাব আপনার সম্পর্কে পড়েও যায় তাহলে সঙ্গে সঙ্গে মেজাজ হারাবেন না। একটু কারণটা বোঝার চেষ্টা করবেন। নিজে বুঝতে না পারলে এমন কোনও মানুষের সঙ্গে কথা বলবেন যাঁকে বিশ্বাস করেন এবং যিনি আপনাকে সঠিক পরামর্শ দেবেন।

[আরও পড়ুন: ২৮ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারির Horoscope: উন্নতির যোগ না সমস্যা বৃদ্ধি? জানুন রাশিফল ]

বিরক্তিকর আত্মীয়দের নেগেটিভ কথারও পজিটিভ দিক দেখার চেষ্টা করুন। কোনও না কোনও কারণ পেয়েই যাবেন নিজের দাম্পত্যকে মজবুত করার। কীভাবে? পারস্পরিক বোঝাপড়ায়। নিজের মধ্যে তৃতীয় ব্যক্তিতে আসতেই দেবেন না। বিশ্বাস রাখবেন।

একটু ক্ষমার ভাবনা রাখবেন। অনেক সময় না পাওয়ার আক্ষেপ থেকেও ইর্ষার জন্ম হয়। বেশিরভাগ সময় এমন পরিস্থিতিতেই মানুষজন অন্যের বিষয়ে বেশি নাক গলান। অনেকে মনে করেন, সোশাল মিডিয়াতেও এই কারণেই ট্রোল, কটাক্ষ, ব্যঙ্গ, বিদ্রুপের ট্রেন্ড দেখা যায়। এমন ক্ষেত্রে ক্ষমাই পরম ধর্ম। তাতে আপনি ভালো থাকবেন এবং আপনার সম্পর্ক বা দাম্পত্যও ভালো থাকবে।

অনেক সময় পরিস্থিতি হাতের বাইরে বেরিয়ে যায়। আত্মীয়দের অতিরিক্ত মন্তব্যে দাম্পত্যের অশান্তি চরমে পৌঁছে যায়। এমন পরিস্থিতি কাউন্সিলিং প্রয়োজন। মনে রাখবেন, কাউন্সিলিং মানেই মানসিক সমস্যা নয়। এমন একটি জায়গা যেখানে আপনি মনের কথা মন খুলে বলতে পারবেন।

[আরও পড়ুন: শীত এলেই পা ফাটার যন্ত্রণা? আয়ুর্বেদেই মিলবে আরাম, জেনে রাখুন উপায়]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement