shono
Advertisement

এবার চ্যানেল ফিচার নিয়ে হাজির WhatsApp, জানুন তৈরি করবেন কীভাবে

ব্যাপারটা কী?
Posted: 04:14 PM Sep 20, 2023Updated: 04:14 PM Sep 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝেমধ্যেই ব্যবহারকারীদের জন্য নিত্যনতুন ফিচার নিয়ে হাজির হয় হোয়াটসঅ্যাপ (WhatsApp)। এবার এনেছে চ্যানেল। কিন্তু জানেন কী এই হোয়াটসঅ্যাপ চ্যানেল? কীভাবে তৈরি করবেন? এর কাজ কী?

Advertisement

হোয়াটসঅ্যাপ চ্যানেল খোলার জন্য অ্যাপটি প্রথমে আপডেট করতে হবে। এরপরই চ্যাটের পাশে মিলবে আপডেট অপশন। আপডেটের নিচের দিকে স্ক্রল করলে দেখা যাবে চ্যানেল অপশন। সেখানেই রয়েছে (+) চিহ্নটি। তাতে ক্লিক করলেই মিলবে চ্যানেল তৈরির অপশন। সেখানে নাম ও ছবি দিলেই তৈরি হয়ে যাবে চ্যানেল। তবে এতে সদস্য সংখ্যার কোনও লিমিট নেই। যে কোনও কেউ সদস্য হতে পারবেন।

[আরও পড়ুন: ভোগে থাকে ইলিশের টক, আজও হিন্দু-মুসলিম একসঙ্গে মেতে ওঠে হুগলির মুখোপাধ্যায় বাড়ির পুজোয়]

নিশ্চয়ই ভাবছেন যে এই চ্যানেল তৈরি করলে ফোন নম্বর ছড়িয়ে যাবে সকলের মাঝে। তবে এই ধারণা সম্পূর্ণ ভুল। সংস্থার তরফে জানানো হয়েছে, এই চ্যানেলে কোনওভাবে অ্যাডমিনের নম্বর প্রকাশ্যে আসবে না। আপনি কাকে ফলো করবেন তা থাকবে গোপন। এবং কে আপনাকে ফলো করছেন, তাও থাকবে গোপনেই।

সংস্থার তরফে জানানো হয়েছে, এটি একমুখী ব্রডকাস্ট টুল। এতে কেবলমাত্র অ্যাডমিনরাই মেসেজ, ছবি, ভিডিও, স্টিকার পোস্ট করতে পারবে। ফলোয়ারা কেবলমাত্র তাতে রিঅ্যাক্ট করতে পারবেন। অনেক ক্ষেত্রেই গ্রুপের বার্তার স্ক্রিনশট ছড়িয়ে পড়ার আশঙ্কা থাকে। এক্ষেত্রে অ্যাডমিন চাইলে স্ক্রিনশট নেওয়ার অপশন বন্ধও রাখতে পারেন বলে খবর।

[আরও পড়ুন: ফের রাজ্যে শুটআউট, গোয়ালপোখরে গুলিবিদ্ধ তৃণমূল পঞ্চায়েত প্রধান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement