shono
Advertisement

দেশের ৬০ শতাংশ বিবাহিত নারী-পুরুষই পরকীয়ায় মজে! চাঞ্চল্যকর তথ্য সমীক্ষায়

নিষিদ্ধ হাতছানিতে সাড়া দিচ্ছেন কারা?
Posted: 03:21 PM Mar 14, 2024Updated: 06:24 PM Mar 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরকীয়া নিয়ে আলোচনা এখনও ভারতের মতো সংস্কারি দেশে সংস্কৃতি বহির্ভূত। বছর খানেক আগেও পরকীয়া শব্দটি নিষিদ্ধ ছিল সভ্য সমাজে। তবে যুগের হাওয়ায় সেই ছুঁৎমার্গের অনেকটাই বর্তমানে লুপ্ত। চিরকাল পরকীয়ার নিষিদ্ধ হাতছানিতে সাড়া দিয়ে এসেছেন মহিলা-পুরুষ নির্বিশেষে। সাম্প্রতিক এক সমীক্ষা বলছে, ভারতের ৬০ শতাংশ বিবাহিত নারী-পুরুষই পরকীয়ায় আসক্ত।

Advertisement

একই সঙ্গীতে আসক্ত নারী-পুরুষের সংজ্ঞা এখন অতীত। দাম্পত্য কলহ কিংবা শারীরিক চাহিদা না মেটায় ভালো থাকার স্বাদ পেতে আজকাল অনেকেই পরকীয়ায় আসক্ত হচ্ছেন। বিয়ে নামক প্রতিষ্ঠানটির প্রতি চিরাচরিত ধ্যানধারণাও বদলে গিয়েছে সিংহভাগ ভারতীয়দের। গ্লিডেন-এর সমীক্ষায় মিলেছে চমকে দেওয়ার মতো কিছু তথ্য। ২৫ থেকে ৫০ বছর বয়সি বিবাহিতরা আরও বেশি করে পরকীয়ার দিকে ঝুঁকছেন।

অলংকরণ: অর্ঘ্য চৌধুরী।

কেউ শান্তির খোঁজে। কেউ বা শারীরিক চাহিদা মেটাতে। যাদের উপর এই সমীক্ষা চালানো হয়েছে, তাঁদের ৬০ শতাংশেরও বেশি মানুষ অপ্রচলিত ডেটিং পদ্ধতিতে অভ্যস্ত। বর্তমান প্রজন্মের মধ্যে ‘সুইং’ শব্দটি খুব একটা অচেনা নয়। সঙ্গীরা উভয়েই যে যাঁর মতো করে সংসারের বাইরে গিয়ে পরকীয়া এমনকী যৌনচাহিদা মেটাতে ব্যস্ত। আধুনিক ভারতে কিন্তু আদর্শ সম্পর্ক কিংবা বিয়ের সংজ্ঞা অনেকটাই বদলে গিয়েছে। গ্লিডেন-এর সমীক্ষা অবশ্য এমন চাঞ্চল্যকর তথ্যই দিচ্ছে।

[আরও পড়ুন: রাত হলেই ফোন সেক্সের ইচ্ছে জাগে? মাথায় রাখুন এই ৫ বিষয়]

সমীক্ষা বলছে, ৫২ শতাংশ কলকাতাবাসী প্ল্যাটোনিক সম্পর্কের মধ্যেই ইমোশনাল কানেকশন খুঁজছে। তাছাড়া, অনলাইন ফ্লার্ট তো রয়েইছে। গ্লিডেন-এর তথ্য অনুযায়ী, ৩৬ শতাংশ মহিলা এবং ৩৫ শতাংশ পুরুষ অনলাইন প্ল্যাটফর্মে ফ্লার্টিংয়ের দিকে আকৃষ্ট। কোচি, জয়পুর, লুধিয়ানার শহর রয়েছে এই সমীক্ষায়।
এছাড়া, নিজের সঙ্গীকে বাদ দিয়ে অন্য কাউকে নিয়ে ফ্যান্টাসির জগতেও বিচরণ করতে অভ্যস্ত হয়ে পড়ছে নারী-পুরুষ উভয়েই। ইন্ডিয়া টুডে-তে প্রকাশিত এক প্রতিবেদনে গ্লিডেন-এর এই সমীক্ষার কথা তুলে ধরা হয়েছে।  

[আরও পড়ুন: প্রাক্তনকে বার বার স্বপ্নে দেখছেন? একাধিক কারণ থাকতে পারে, জানালেন বিশেষজ্ঞ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার