shono
Advertisement

এক বাটি স্যুপেই চাবুক ফিগারের চাবিকাঠি? রেসিপি দিলেন ‘শেফ’ মিমি চক্রবর্তী

রইল মিমির রান্নাঘর থেকে স্পেশাল স্যুপের রেসিপি।
Posted: 07:03 PM Nov 25, 2023Updated: 07:03 PM Nov 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্যামেরার সামনে সাবলীলভাবে পোজ দিতে পারেন। সাংসদ হিসেবে নিজের দায়িত্ব পালন করেন। শুটিং, সংসদীয় এলাকার কাজ সামলে হেঁশেলে হাতা-খুন্তি নাড়তেও কিন্তু মিমি চক্রবর্তীর জুড়ি মেলা ভার! ‘শেফ’ মিমি এবার দিলেন স্পেশাল স্যুপের রেসিপি। ভেজ স্যুপ হলেও এর পুষ্টিগুণ কিন্তু দারুণ। নিজমুখেই সেকথা বললেন নায়িকা।

Advertisement

স্পাইসি ভেজ স্যুপ বানাতে খুব একটা খাটুনি নেই। শীতকাল মানেই রকমারি সবজি। গাজর, বিনস, ফুলকপি, ব্রকোলি, আলু, মটরশুঁটি, মাশরুম সমস্ত উপকরণ স্যুপে দেওয়ার মতো কিউব আকারে কেটে নিন। তার সঙ্গে মুগ, মুসুর ডাল ধুয়ে নিন। মিমি জানিয়েছেন তিনি রকমারি ডাল ব্যবহার করেছেন এই ভেজ স্যুপে।

[আরও পড়ুন: সর্দি-কাশি লেগেই আছে? একবাটি স্যুপই চাঙ্গা করার টনিক, জানুন রেসিপি]

কীভাবে রাঁধবেন? কড়ায় অল্প ভার্জিন অয়েল কিংবা সাদা তেল দিন। তাতে পিঁয়াজ, রসুন কুঁচি-সহ সমস্ত সবজিগুলো সাঁতলে নিন। এবার এতে ধুয়ে রাখা ডালগুলো দিয়ে ফের একবার নেড়েচেড়ে পরিমাণমতো জল দিন। সমস্ত উপকরণ সেদ্ধ হয়ে এলে তাতে পনিরের টুকরো ফেলে দিন। টমেটো পিউরি এবং ২ টেবিল চামচ রেড হট স্যস দিয়ে মিশিয়ে নিন। নুন-চিনি একেবারে অল্প পরিমাণে। পুষ্টিগুণও দারুণ। আর খেতেও লা জবাব! রকমারি ডাল এবং পনির থেকে প্রোটিন পাবেন। আর সবজি থেকে ভিটামিন এবং মিনারেলস। লাঞ্চে বা ডিনারে এই এক বাটি সুপেই হবে কেল্লাফতে! ভিডিওতে দেখে নিন তৈরির পদ্ধতি। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement