shono
Advertisement

আইআইটি মাদ্রাজের প্রাক্তনী পবন এবার মাইক্রোসফটের নয়া ‘বস’

২৩ বছর ধরে মাইক্রোসফটে রয়েছেন এই ভারতীয়।
Posted: 05:25 PM Mar 26, 2024Updated: 05:25 PM Mar 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাইক্রোসফটের নতুন ‘বস’ হলেন এক ভারতীয়। আইআইটি মাদ্রাজের প্রাক্তনী পবন দাবুলুরি মাইক্রোসফটের উইন্ডোজ ও সারফেসের নতুন প্রধান নির্বাচিত হয়েছেন। এই পদে এর আগে ছিলেন পানোস পনয়। তিনি মাইক্রোসফট ছেড়ে আমাজনে যোগ দেওয়ায় ওই দুই পদে এলেন পবন।

Advertisement

প্রসঙ্গত, মাইক্রোসফট আগেই উইন্ডোজ ও সারফেসকে আলাদা করে দিয়েছিল। এবং দুটির জন্য ভিন্ন নেতৃত্বের কথাও জানিয়েছিল। এর আগে পবন সারফেস সিলিকনের কাজের দেখাশোনা করতেন। যেখানে মিখাইল পারাখিন নেতৃত্ব দিতেন উইন্ডোজ বিভাগকে। মিখাইল এবার নতুন ভূমিকাকে এক্সপ্লোর করতে চান। আর তার পরই পবনকে দুই বিভাগেরই প্রধান হিসেবে বেছে নেওয়া হয়। ২৩ বছর ধরে মাইক্রোসফটে রয়েছেন পবন। মেরিল্যান্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর বিভাগের পড়াশোনা শেষ করেন তিনি। এর পরই তিনি রিলেবিলিটি কম্পোনেন্ট ম্যানেজার হিসেবে মাইক্রোসফটে যোগ দেন পবন।

[আরও পড়ুন: বরানগরে সজল, ভগবানগোলায় ভাস্কর, রাজ্যে উপনির্বাচনের প্রার্থী ঘোষণা বিজেপির]

আইআইটি মাদ্রাজ থেকে স্নাতক হয়েছিলেন পবন। সুন্দর পিচাই কিংবা সত্য নাদেলার পর এবার পবন দাবুলুরি। তাঁর এই নতুন দায়িত্ব বিশ্বের শীর্ষস্থানীয় নানা সংস্থায় ভারতীয়দের সঙ্গে তাঁকে একসারিতে বসিয়ে দিল। মাইক্রোসফটের (Microsoft) এক্সপিরিয়েন্স অ্যান্ড ডিভাইস বিভাগের প্রধান রাজেশ ঝার একটি চিঠি হাতে এসেছে সংবাদমাধ্যমের। যার সূত্রে জানা গিয়েছে, মিখাইল সরে দাঁড়ানোর পরই পবনের নতুন দায়িত্বপ্রাপ্তির কথা জানানো হয়। এবার থেকে রাজেশকেই ‘রিপোর্ট’ করতে হবে পবনকে।

[আরও পড়ুন: বিজেপি ছাড়ছেন রুদ্রনীল! লোকসভায় টিকিট না পেয়েই চূড়ান্ত সিদ্ধান্ত?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement