shono
Advertisement

Threads-এ অ্যাকাউন্ট খুলেই এলন মাস্ককে খোঁচা অশ্বিনের, নেটদুনিয়ায় জোর চর্চা

কীভাবে এই প্ল্যাটফর্মে অ্যাকাউন্ট খুলবেন?
Posted: 09:42 PM Jul 07, 2023Updated: 10:35 PM Jul 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৬ জুলাই আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করেছে টুইটারের ‘শত্রু’ থ্রেডস। আর প্রকাশ্যে আসতেই ইনস্টাগ্রামের এই নয়া প্ল্যাটফর্ম নিয়ে টেকস্যাভিদের মধ্যে রীতিমতো হইচই পড়ে গিয়েছে। আর এহেন আবহে টুইটার মালিক এলন মাস্ককেও খোঁচা দিতে ছাড়লেন না রবিচন্দ্রন অশ্বিন।

Advertisement

ব্যাপারটা তাহলে খোলসে করে বলা যাক। টুইটারকে টেক্কা দিতে নয়া প্ল্যাটফর্ম ‘থ্রেডস’ নিয়ে হাজির হয়েছে মেটা। ইনস্টাগ্রাম ইউজাররা সরাসরি ব্যবহার করতে পারবেন ‘থ্রেডস’। আত্মপ্রকাশ ঘটতেই হু হু করে বাড়ছে ইউজারের সংখ্যা। প্রথম কয়েক ঘণ্টাতেই ১ কোটি মানুষ সাইন আপ করেছেন থ্রেডসে। সেই তালিকায় রয়েছেন ভারতীয় স্পিনার অশ্বিনও। অশ্বিন৯৯ নামে রয়েছেন তিনি। আর থ্রেডসে নাম লিখিয়েই এলন মাস্ককে খোঁচা দিলেন তিনি।

[আরও পড়ুন: ভিসার মেয়াদ ফুরনোর পরেও ভারতে, ডিটেনশন সেন্টারে দুই চিনা নাগরিক]

এদিন তিনি লিখেছেন, “এলন মাস্ক কি জয়েন করেছেন? যদি না করে থাকেন তাহলে এটাই সময়। যত দ্রুত সম্ভব যোগ দিন।” অশ্বিনের এই বার্তা নিয়েই জোর চর্চা শুরু হয়েছে। প্রসঙ্গত টুইটারের মালিক হওয়ার পর থেকে নানারকম বাধানিষেধ জারি করেছেন মাস্ক। কখনও ব্লু টিকের জন্য গ্যাঁটের কড়ি খরচ করতে হচ্ছে তো কখনও আপনি ক’টি টুইট দেখতে পাবেন, তার সীমা বেঁধে দেওয়া হচ্ছে। আর ঠিক এমন টলমল সময়ে নতুন অ্যাপ এনে টুইটারকে জোর ধাক্কা দিল ইনস্টাগ্রাম। যদিও অশ্বিনের মেসেজের এখনও কোনও প্রতিক্রিয়া দেননি টেসলা সিইও মাস্ক।

কীভাবে এই প্ল্যাটফর্মে অ্যাকাউন্ট খুলবেন? ‘থ্রেডস’ অ্যাপটি ওপেন করলে দেখতে পাবেন আপনার ইনস্টাগ্রাম প্রোফাইল। সেখানে ক্লিক করলেই একটি পেজ খুলবে। যাতে দিতে হবে আপনার নাম, বায়ো ও লিংক। যদি চান ইনস্টাগ্রাম থেকেও তথ্য ইমপোর্ট করার অপশন বেছে নিতে পারেন এক্ষেত্রে। এরপরই আসবে ‘কনটিনিউ’ অপশন। প্রোফাইলটি প্রাইফেট নাকি পাবলিক হবে, তা সিলেক্ট করতে হবে। বেছে নিতে হবে ফলোয়িংয়ের তালিকা ইনস্টাগ্রামের মতোই থাকবে নাকি কাউকে যোগ বা কাউকে বিয়োগ করা হবে।

[আরও পড়ুন: করমণ্ডল ট্রেন দুর্ঘটনা: ৩ রেল আধিকারিককে গ্রেপ্তার করল CBI, অনিচ্ছাকৃত খুনের মামলা রুজু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement