shono
Advertisement

‘হিজাবের দেশে’ ভাঙল গোঁড়ামির শিকল! Miss Universe প্রতিযোগিতায় সৌদির সুন্দরী

কে এই তরুণী?
Posted: 07:54 PM Mar 26, 2024Updated: 08:18 PM Mar 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইতিহাসের প্রথম বার। মধ্যপ্রাচ্যের রক্ষণশীল ইসলামিক দেশ সৌদি আরব (Saudi Arabia) এবার অংশ নেবে ‘মিস ইউনিভার্স’ (Miss Universe) প্রতিযোগিতায়। সেদেশের ২৭ বছরের তরুণী রুমি আলকাহতানি ব্রহ্মাণ্ড সুন্দরী প্রতিযোগিতায় সৌদির প্রতিনিধি হবেন। এই ঘটনাকে ‘ঐতিহাসিক’ বলে মনে করা হচ্ছে। গোঁড়ামির শিকল ছিঁড়ে যুবরাজ মহম্মদ বিন সলমন আল সৌদের আমলে এভাবেই নতুন এক অধ্যায়ের সূচনা হচ্ছে।

Advertisement

রুমি নিজেই ইনস্টাগ্রামে পোস্ট করে এখবর জানিয়েছেন। লিখেছেন, ‘মিস ইউনিভার্স’ প্রতিযোগিতায় এই প্রথম অংশ নিচ্ছে সৌদি আরব।’ প্রতিযোগিতায় যিনিই বিজয়ী হোন, মধ্যপ্রাচ্যের দেশটির অংশগ্রহণের দিকে যে সকলের নজর থাকবে তা বলাই বাহুল্য। প্রসঙ্গত, রিয়াধের এই তরুণী আগেও বহু নামী সৌন্দর্য প্রতিযোগিতায় অংশ নিয়েছেন। এর আগে মিস ও মিসেস গ্লোবাল এশিয়ান প্রতিযোগিতায় তিনি অংশ নেন। মালয়েশিয়ায় সেই প্রতিযোগিতা আয়োজিত হয়েছিল।

[আরও পড়ুন: ৪০০ পারের স্বপ্নে ধাক্কা! জোটে ফিরল না অকালি দল, পাঞ্জাবে বিজেপির একলা চলো]

তা ছাড়াও ২০২২ সালে ‘আরব মিস আরব পিস’, ২০২৩ সালে ‘মিস উওম্যান বিউটি’, ‘মিস ইউরোপ সৌদি আরব’, ‘মিস প্ল্যানেট আরব’ প্রতিযোগিতায় বিজয়িনী হয়ে ছিলেন রুমি। এবার ব্রহ্মাণ্ড সুন্দরীর প্রতিযোগিতায় তাঁর অংশগ্রহণের দিকে নজর ওয়াকিবহাল মহলের। সোশাল মিডিয়ায় অসম্ভব জনপ্রিয় সৌদি তরুণী। এক্স হ্যান্ডলে প্রায় ১০ লক্ষ ফলোয়ার তাঁর। স্ন্যাপচ্যাটেও তিনি বেশ সক্রিয়। কেবল তিনিই নন, সোশাল মিডিয়ায় পরিচিত মুখ রুমির দুই বোনও। রাজান ও গেদাই নামের ওই তরুণীর ছবিও প্রায়ই শেয়ার করেন রুমি। তবে রেজান নিজে সোশাল মিডিয়ায় নিয়মিত পোস্ট করলেও নিজেকে এসবের থেকে দূরেই রাখেন গেদাই।

পরিবারের সদস্য কিংবা বিভিন্ন সৌন্দর্য প্রতিযোগিতায় অংশগ্রহণের ছবি ছাড়াও রুমি তাঁর শখের গয়না ও নানা ডিজাইনার পোশাকের ছবিও শেয়ার করেন। সব মিলিয়ে নিয়মিত তাঁর পোস্টের অপেক্ষায় থাকেন অনুরাগীরা। অবশেষে ব্রহ্মাণ্ড সুন্দরী প্রতিযোগিতায় তাঁর অংশগ্রহণের খবরে নতুন করে শিরোনামে রুমি।

[আরও পড়ুন: উর্মিলাকে ‘পর্নস্টার’ বলেছিলেন কঙ্গনা! পুরনো ভিডিও শেয়ার করে তোপ কংগ্রেস নেতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement