shono
Advertisement

গ্যাসের ভর্তুকির নামে অনলাইন প্রতারণা! OTP দিতেই ফাঁকা অ্যাকাউন্ট

সাইবার ক্রাইম থানার দ্বারস্থ প্রতারিত ব্যক্তি।
Posted: 03:50 PM Feb 02, 2024Updated: 03:55 PM Feb 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্যাসের ভর্তুকি ঢোকার কথা ছিল অ্যাকাউন্টে। কিন্তু ওটিপি শেয়ার করতেই অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে গেল টাকা। মাথায় হাত পশ্চিম মেদিনীপুরের (Paschim Medinipur) তমলুকের বাসিন্দা কার্তিক পাত্রের।

Advertisement

ব্যাপারটা ঠিক কী? জানা গিয়েছে, সম্প্রতি তমলুকের বাসিন্দা কার্তিক পাত্রের কাছে পরিচিত একজনের ফোন আসে। জানানো হয়, ওই ব্যক্তির অ্যাকাউন্ট নেই। তাই কার্তিকবাবুর অ্যাকাউন্টে গ্যাসের ভর্তুকির টাকা নিতে চান তিনি। সরল বিশ্বাসে কার্তিকবাবু নিজের ফোন নম্বর দিয়ে দেন। ফোনের ওপ্রান্তে থাকা ব্যক্তি জানান ওটিপি যাবে কার্তিকবাবুর মোবাইলে। এর পর ওটিপি পাওয়ামাত্রই ওই ব্যক্তিকে জানান কার্তিক। ব্যাস, কিছুক্ষণের মধ্যেই মাথায় হাত। দেখেন ক্রমশ ফাঁকা হচ্ছে অ্যাকাউন্ট। উধাও হয়ে যায় ৫০ হাজার টাকা। গোটা বিষয়টা বোঝার পরই সাইবার ক্রাইম থানার দ্বারস্থ হন প্রতারিত ব্যক্তি।

[আরও পড়ুন: মাধ্যমিকের প্রথম দিনেই ‘প্রশ্নফাঁস’! পরীক্ষা শুরুর পরই সোশাল মিডিয়ায় ভাইরাল ছবি]

কার্তিকবাবু জানান, পরিচিত ব্যক্তির নাম করা হলেও ফোন এসেছিল অপরিচিত নম্বর থেকে। ওটিপি দিতেই ফাঁকা অ্যাকাউন্ট। অবিলম্বে পদক্ষেপের আর্জি জানিয়েছেন তিনি। প্রসঙ্গত, এই ধরনের ঘটনা এই প্রথম নয়। বিগত কয়েকদিনেই ফোনের ওপ্রান্তে থাকা ব্যক্তিদের বিশ্বাস করে আর্থিক প্রতারণার শিকার হয়েছেন অনেকেই। পুলিশ-প্রশাসনের সতর্কবার্তা সত্ত্বেও বারবার এই ঘটনায় বাড়ছে চিন্তা।

[আরও পড়ুন: শান্তি রক্ষায় ‘সঙ্গী’, ভারতকে ৩১টি শিকারি ড্রোন বিক্রিতে সায় আমেরিকার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement