OMG! এবার Telegram ব্যাবহারে গুনতে হবে টাকা, জেনে নিন কবে থেকে

04:22 PM Jun 12, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হোয়াটস অ্যাপ (WhatsApp), ফেসবুকের পাশাপাশি টেলিগ্রাম ব্যবহার করেন? তাহলে আপনার জন্য রয়েছে দুঃসংবাদ। এবার টেলিগ্রাম ব্যবহারের জন্য গুনতে হবে টাকা!

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

ব্যাপারটা কী? ঘটনার সূত্রপাত বেশ কিছুদিন আগে। কানাঘুষো শোনা যাচ্ছিল টেলিগ্রাম (Telegram) ব্যবহারের জন্য খরচ করতে হতে পারে অর্থ। এবার সেই জল্পনাতেই সিলমোহর। টেলিগ্রামের তরফে সিইও (CEO) পাভেল দুরভ জানিয়েছেন, টেলিগ্রাম প্রিমিয়াম ব্যবহারকারীদের জন্য এবার চালু হচ্ছে সাবস্ক্রিপশন প্ল্যান। তবে হ্যাঁ, এতদিন ব্যবহারকারীরা টেলিগ্রামে যা ফিচার ব্যবহার করতেন সেগুলির ক্ষেত্রে কোনওরকম অর্থ ব্যায় করতে হবে না। তবে প্রিমিয়াম মেম্বারদের জন্য নতুন যে ফিচারগুলি আসবে, সেগুলির ক্ষেত্রে গুনতে হবে টাকা।

[আরও পড়ুন: বেকারদের ৬ হাজার টাকা ভাতা দিচ্ছে সরকার! হোয়াটসঅ্যাপের ভুয়ো মেসেজ থেকে সাবধান]

সংস্থার তরফে জানানো হয়েছে, অ্যাপের যে ফিচারগুলির চাহিদা সবথেকে বেশি, সেগুলিকে আরও ভালভাবে ব্যবহার করার জন্য পেইড সাবক্রিপশন প্ল্যান আনা হচ্ছে। পেইড সাবক্রিপশন চালু করার ফলে চ্যাটে অতিরিক্ত সুবিধা মিলবে। এছাড়া হাই মিডিয়া এবং সাধারণ ফাইল আপলোডের সুবিধাও পাওয়া যাবে। চলতি মাসেই শুরু হচ্ছে এই সাবস্ক্রিপশন। 

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

জানা গিয়েছে, প্রিমিয়াম মেম্বার না হলেও ব্যবহারকারীরা বেশ কিছু সুবিধা পাবেন। প্রিমিয়াম সদস্যদের পাঠানো বড় ডকুমেন্ট বা মিডিয়া, স্টিকার দেখতে পাবেন। উল্লেখ্য, গত মাসেই বুস্ট ফিচার এনেছিল এই অ্যাপটি। এছাড়াও আইওএসের ক্ষেত্রে বেশ কিছু ফিচারও যোগ করেছিল।

 

[আরও পড়ুন: বাংলায় ট্যাক্সির ধাঁচে মিটারে চলবে পরিবেশ বান্ধব ই-অটো! বিজ্ঞপ্তি জারি করল পরিবহণ দপ্তর]

Advertisement
Next