WhatsApp-এ ভুল মেসেজ পাঠিয়েছেন? এবার ডিলিট করার জন্য আরও বেশি সময় পাবেন

05:56 PM Jul 04, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনলাইন স্টেটাস গোপনের পর আরও এক আকর্ষনীয় ফিচার আনতে চলেছে হোয়াটসঅ্যাপ (WhatsApp)। এবার বাড়তে চলেছে কাউকে পাঠানোর পর সেই মেসেজ ডিলিট করার সময়সীমা। যা নিঃসন্দেহে ব্যবহারকারীদের জন্য সুখবর।

Advertisement

একসঙ্গে একাধিক বন্ধুর সঙ্গে চ্যাট তো সকলেই করেন। ফলে অনেক সময়, একজনকে পাঠাতে গিয়ে সেই মেসেজ পাঠিয়ে ফেলেন অন্যজনকে। কিংবা কথা কাটাকাটির রাগের মাথায় সঙ্গীকে পাঠিয়ে ফেলেন এমন কিছু মেসেজ, যা তিনি পড়লে ঝামেলা মেটার থেকে তা বাড়বে কয়েকগুণ। এই বিপদ থেকে বাঁচার জন্য উপায়ও ছিল হোয়াটসঅ্যাপে। যে কোনও মেসেজ পাঠানোর পর এক ঘণ্টা পর্যন্ত তা ডিলিট করতে পারতেন যে কেউ। ফলে ওই সময়টা পেরিয়ে গেলে আর মেসেজ ডিলিট করা যেত। যার জেরে সমস্যায় পড়তেন ব্যবহারকারীরা।

[আরও পড়ুন: ঘনঘন অচেনা নম্বর থেকে আসছে ফোন? সাবধান, নিমেষে ফাঁকা হতে পারে অ্যাকাউন্ট]

সেই সমস্যা এবার সমাধানের পথে। এক ঘণ্টা নয়, এবার হোয়াটসঅ্যাপে কাউকে মেসেজ পাঠানোর পর আড়াই দিন অর্থাৎ ৬০ ঘণ্টা পর্যন্ত তা ডিলিট করতে পারবেন। শুধু তাই নয়, গ্রুপের অ্যাডমিনরা যে কোনও মেসেজ, মিডিয়া, ফাইল মুছে ফেলতে পারবেন।

Advertising
Advertising

উল্লেখ্য, ব্যবহারকারীদের জন্য নতুন নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপের তরফে জানানো হয়েছে, স্টেটাস, লাস্ট সিনের মতোই আপনি অনলাইন থাকলে কে বা কারা দেখতে পারবে তা বেছে নিতে পারবেন আপনিই। সেক্ষেত্রেও পাবেন, এভরিওয়ান, মাই কনটাক্টস, নোবডি অপশন। যদি আপনি মাই কনট্যক্ট বেছে নেন, সেক্ষেত্রে আপনার কাছে নম্বর সেভ নেই এমন কেউই টের পাবেন না আপনি অনলাইন হলেও।

 

[আরও পড়ুন: এবার ইন্টারনেট সংযোগ মিলবে বিমান-জাহাজেও! প্রযুক্তির জগতে পরিষেবা বাড়াচ্ছে এলন মাস্কের সংস্থা]

Advertisement
Next