এবার হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠানোর পরও মিলবে এডিটের সুযোগ, জানেন কীভাবে?

07:57 PM Sep 19, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যবহারকারীদের স্বার্থে বরাবরই নানারকম ফিচার নিয়ে হাজির হয় হোয়াটসঅ্যাপ (WhatsApp)। এবার যেটি আসতে চলেছে, তার জন্য দীর্ঘদিন ধরে অপেক্ষা করেছিলেন ব্যবহারকারীরা। নিশ্চয়ই ভাবছেন কী সেই ফিচার? এবার হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠানোর পরও তা এডিট করা যাবে।

Advertisement

বর্তমানে আট থেকে আশি সকলেই মোবাইল ফোনে সড়গড়। কাজের ফাঁকেও সকলেই চেষ্টা করেন সোশ্যাল মিডিয়ায় চোখ বুলিয়ে নেওয়ার। কারণ, করোনা পরিস্থিতিতে প্রত্যেকেরই ফেসবুক, হোয়াটসঅ্যাপ নির্ভরশীলতা অনেকটা বেড়ে গিয়েছে। বন্ধুবান্ধবের সঙ্গে আড্ডা হোক বা প্রয়োজনীয় কথা, প্রায় সবটাই এখন সোশ্যাল মিডিয়ায়। কিন্তু অনেক সময় আবার মেসেজ টাইপের সময় ভুল হয়ে যায়। সেক্ষেত্রে উপায় বলতে মেসেজ ডিলিট করে ফেলা। জানেন এবার পাঠানোর পরও মিলবে মেসেজ এডিট করার সুযোগ। ফলে আর মুছে ফেলার প্রয়োজন পড়বে না। যদিও কবে এই ফিচার চালু হবে তা এখনও স্পষ্ট নয়। তবে শীঘ্রই আপডেট আসবে বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: ‘ফেসবুককে ধ্বংস করছেন জুকারবার্গ নিজেই’, কেন এমন বিস্ফোরক দাবি হার্ভার্ডের অধ্যাপকের]

কীভাবে কাজ করবে এই ফিচার? এ বিষয়ে এখনও কিছু জানায়নি সংস্থা। তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, মেসেজ পাঠানোর পর, ডিলিট, স্টারের মতো করেই হয়তো অপশন আসবে এডিট। তাতে ক্লিক করেই পরিবর্তন করা যাবে মেসেজ। প্রসঙ্গত, শুধু হোয়াটসঅ্যাপ নয়, টুইটারও এডিট অপশন আনতে পারে বলে খবর। তবে আপাতত সব দেশে মিলবে না এই ফিচার। টুইটারের তরফে জানানো হয়েছে, মাত্র পাঁচ বার মিলবে এই সুবিধা।

Advertising
Advertising

 

[আরও পড়ুন: সাবধান! পুজোয় হোটেল বুকিংয়ের নামে ফাঁদ সাইবার জালিয়াতদের, সতর্কবার্তা পুলিশের]

Advertisement
Next