shono
Advertisement

প্রেমদিবসে প্রিয়জনকে দিন পরিবেশবান্ধব উপহার, সম্পর্কে জোগাবে অক্সিজেন! রইল টিপস

সঙ্গীর মনে ধরবেই! রইল একগুচ্ছ আইডিয়া।
Posted: 09:04 PM Feb 07, 2024Updated: 09:04 PM Feb 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ভ্যালেন্টাইনস ডে’ (Valentines Day), ভালবাসার মানুষের সঙ্গে আনন্দে কাটানোর দিন। চকোলেট, কার্ড, ফুল, টেডি বিয়ার , এসবই ‘কমন গিফট’। স্পেশাল মানুষটাকে একটু অন্যরকম উপহার দিলে কেমন হয়? ভাবছেন তো, এমন কী উপহার হতে পারে, যা পেলে সঙ্গীটির কাছে এই দিনটা আরও স্পেশ্যাল হয়ে উঠবে। তেমনই কিছু উপহারের সন্ধান রইল আপনাদের জন্য।

Advertisement

১. প্রিয়জনকে ভালবাসার দিনে গোলাপ দেন না, এমন একজন খুঁজে পাওয়া দুষ্কর! কিন্তু সেই গোলাপ তো শুকিয়ে যাবে। আর ভালবাসার অনুভূতি শুকিয়ে গেলেই তা জায়গা পাবে ডাস্টবিনে। যদি আপনি আপনার বিশেষ মানুষটিকে ‘হাউসপ্ল্যান্ট’ উপহার দেন, তাহলে কেমন হয়! বাড়ির কোনও একটা কোণে সেটা রেখে দিলে ভালোবাসার স্মৃতি হিসেবে সম্পর্কে অক্সিজেন জোগাবে সেটা।

২. জুয়েলারি উপহার দিতে চাইলে বেছে নিন বাজারচলতি সুন্দর ‘ক্রাফ্টেড’ গয়না। পাট, কাপড়, মাটি, বিভিন্ন ধরণের ম্যাটেরিয়ালে রকমারি সম্ভার পেয়ে যাবেন স্পেশাল কোনও গয়না বুটিকে। তাছাড়া গড়িয়াহাট কিংবা হাতি বাগানেও ঢুঁ মারতে পারেন।

৩. অর্গানিক কোনও প্রসাধনী দ্রব্য বা খাবার জিনিসও দিতে পারেন। শুধু ভালোবাসলে হবে, সঙ্গীর শরীর-স্বাস্থ্য কিংবা সৌন্দর্যের কথাও তো মাথায় রাখতে হবে নাকি!

৪. প্লাস্টিক একেবারে বর্জন করুন। কাছের মানুষকে শাড়ি কিংবা পাঞ্জাবি দিতে পারেন। কিংবা যে কোনও উপহার এমন কোনও কাগজের ব্যাগে ভরে দিন, যেখানে আপনার এবং সঙ্গীর সুন্দর সব মুহূর্তগুলোর ছবি প্রিন্ট করা, নাম লেখা।

[আরও পড়ুন: সরস্বতী পুজোয় কীভাবে হয়ে উঠবেন অনন্যা? টিপস নিন ‘ফ্যাশন ক্যুইন’ স্বস্তিকার কাছে]

৫. গার্লফ্রেন্ড বা বয়ফ্রেন্ডকে ওয়াইন দেওয়ার কথা ভাবছেন? তাহলে বেছে নিন অর্গানিক ওয়াইন। কাছের মানুষের সঙ্গে ওয়াইনের গ্লাসে চুমুক দিলে মন যেমন ভাল থাকবে, তেমনই শরীরকেও ক্ষতির হাত থেকে বাঁচাবে এই অর্গানিক ওয়াইন।

৬. সুগন্ধী মোম উপহার দিতে পারেন। যা কিনা ঘরের পরিবেশ মুহূর্তে বদলে দিয়ে সুন্দর আবহ তৈরি করে মনকে শান্ত রাখে। যারা মেডিটেট করেন, তাদের জন্য দারুণ উপহার হবে। কিংবা এই সুগন্ধী মোম জ্বালিয়ে মেহফিল বানান। আর তারপর অর্গানিক ওয়াইনের গ্লাসে চুমুক দিন। তৈরি করুন ম্যাজিক্যাল মুহূর্ত।

[আরও পড়ুন: সরস্বতী পুজোয় জোড়া ইলিশ খাওয়ার চল? রইল ‘হলুদ গালা ইলিশ ঝোলের’ রেসিপি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement