shono
Advertisement

ব্যবহারকারীদের সুরক্ষায় বাড়তি নজর, এবার ই-মেল ভেরিফিকেশন আনছে WhatsApp

কী জানাল সংস্থা?
Posted: 04:26 PM Aug 04, 2023Updated: 04:26 PM Aug 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যবহারকারীদের তথ্য সুরক্ষিত রাখতে সবর্দা পরীক্ষা-নিরীক্ষা করতে থাকে WhatsApp। বহু আগেই চালু হয়েছে এন্ড টু এন্ড এনক্রিপশন। এখন হোয়াটসঅ্যাপে রয়েছে চ্যাট লক অপশনও। এবার আসতে চলেছে আরও এক ফিচার। আপাতত এই ফিচার নিয়েই চলছে কাজ। জানেন কী সেই ফিচার?

Advertisement

আট থেকে আশি বর্তমানে প্রায় সকলেই হোয়াটসঅ্যাপে সরগর। শুধু যে যোগাযোগের জন্য তা নয়, এখন অফিশিয়াল বহু কাজ হয় হোয়াটসঅ্যাপেই। তাই গোপনীয়তা ও নিরাপত্তা অত্যন্ত প্রয়োজনীয়। তা সত্ত্বেও মাঝে মধ্যেই হ্যাকার হানার অভিযোগ ওঠে। সেই সব দিক মাথায় আগেই একাধিক ফিচার এনেছে সংস্থা। এবার নিরাপত্তায় বাড়তি নজর। শোনা যাচ্ছে, এবার হোয়াটস অ্যাপে চালু হতে চলেছে ই-মেল ভেরিকেশন। অর্থাৎ ব্যবহারকারীকে ই-মেলের মাধ্যমে অ্যাকাউন্ড ভেরিফাই করতে হবে। যদিও এটা বাধ্যতামূলক নয়। কেউ চাইলে ই-মেল ভেরিফিকেশন নাও করতে পারেন।

[আরও পড়ুন: iPhone ব্যবহার করেন না জুকারবার্গ! কোন সংস্থার অ্যান্ড্রয়েড ফোন দেখা গেল তাঁর হাতে?]

সংস্থার তরফে জানানো হয়েছে, আপাতত এই ফিচার নিয়ে কাজ চলছে। তবে যে শুধু নিরাপত্তার স্বার্থেই এই ফিচার তা নয়। রয়েছে আরও কিছু সুবিধা। ধরুন রাস্তায় বেরিয়ে হারিয়ে ফেলেছেন মোবাইল। হারিয়েছে সিম। ফলে পুরনো হোয়াটস অ্যাপে লগ ইন করা বেশ জটিল। কিন্তু ইমেল ব্যবহার করে সহজেই লগ ইন করতে পারবেন হোয়াটস অ্যাপে। বা ধরুন নেটওয়ার্ক সমস্যার জন্য ওটিপি আসছে না, সেক্ষেত্রেও ইমেল ব্যবহার সহজেই লগ লগ ইন করা যাবে হোয়াটস অ্যাপে।

[আরও পড়ুন: অ্যান্ড্রয়েড ইউজাররা সাবধান! ভুয়ো অ্যাপ বানিয়ে WhatsApp থেকে তথ্য হাতাচ্ছে হ্যাকাররা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement