সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আট থেকে আশি সকলেই এখন হোয়াটসঅ্যাপে অভ্যস্ত। শুধু বন্ধুবান্ধবের সঙ্গে আড্ডা দিতে নয়, এখন বহু অফিসিয়াল কাজ হয় এই অ্যাপে। আর অ্যাপ তো মাঝে মধ্যে স্বাভাবিকভাবেই বিগড়ে যায়। সেই সময় অপেক্ষা করা ছাড়া কোনও উপায় থাকে না। কিন্তু এবার সেই সমস্যা সমাধানের পথে।
ভাবছেন তো, ব্যাপারটা কী? ধরুন, খাবার অর্ডার করেছেন, দীর্ঘক্ষণ পেরিয়ে গেলেও আসছে না। সেক্ষত্রে আপনার কাছে সুযোগ থাকে ফোন করে সংস্থার সঙ্গে যোগাযোগ করার। কিন্তু ধরুন আচমকা কাজ করছে না হোয়াটসঅ্যাপ। কী করবেন? উপায় একটাই, অন্য কেউ এই সংক্রান্ত কোনও অভিযোগ ইন্টারনেটে জানাচ্ছেন কি না, সেদিকে নজর রাখা। কিন্তু এসবের দিন এবার শেষের পথে। হোয়াটসঅ্যাপ সূত্রে খবর, এবার নতুন এক ফিচার আনছে সংস্থা। এবার ইউজারদের পরিষেবা দিতে থাকবেন কেউ না কেউ। যা সংস্থার ভাষায়, হিউম্যান সাপোর্ট। হোয়াটসঅ্যাপ সূত্রে খবর, এবার এআই নয় ব্যবহারকারীরা সরাসরি কথা বলতে পারবেন সাপোর্ট টিমের সঙ্গে।
প্রসঙ্গত, বর্তমানে এই অ্যাপে কাস্টমার কেয়ারে যোগাযোগের কোনও অপশন নেই। শুধুমাত্র রয়েছে ফ্রিকোয়েন্টলি আস্কড কোয়েশ্চেন (FAQs) অপশন। ওয়েব ভার্সনের ক্ষেত্রেও একই। ফলে হিউম্যান এজেন্টের সঙ্গে যোগাযোগের কোনও অপশন নেই। 'কনট্যাক্ট আস' অপশনে গেলেও মেলে না সেই সুযোগ। এবার সেই সমস্যা সমাধানের পথে।