shono
Advertisement

অফিসে আপনার ডেস্কটপের WhatsApp চ্যাটে নজর সহকর্মীর? লক করুন এভাবে

মোবাইলে আপনি দিব্যি নিজের হোয়াটসঅ্যাপের চ্যাট সেকশনটি লক করে রাখতে পারেন।
Posted: 09:07 PM Feb 01, 2024Updated: 09:07 PM Feb 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউজারদের গোপনীয়তা বজায় রাখতে প্রতিনিয়ত নতুন নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। মোবাইলে আপনি দিব্যি নিজের হোয়াটসঅ্যাপের চ্যাট সেকশনটি লক করে রাখতে পারেন। কিন্তু এতকাল ওয়েব ভার্সানে তা সম্ভব ছিল না। এবার সেই সুবিধাও পাবেন ইউজাররা।

Advertisement

মোবাইলে ইচ্ছে মতো হোয়াটসঅ্যাপের কোনও চ্যাট লক করে রাখা যায়। ব্যক্তিগত তথ্য গোপন রাখতে অনেকেই এই ফিচারটি ব্যবহার করেন। কিন্তু ওয়েব ভার্সানে অর্থাৎ ডেস্কটপ কিংবা ল্যাপটপে এই সুবিধা পাওয়া যায় না। তবে সম্প্রতি একটি রিপোর্ট বলছে, ওয়েব ভার্সানেও এবার যুক্ত হচ্ছে ‘চ্য়াট লক’ অপশন। অ্যাপটির সাইডবারে এই অপশনটি দেখা যাবে। এর মাধ্যমে কোনও একটি কিংবা একাধিক চ্যাট লক করে রাখতে পারবেন। শুধু তাই নয়, নতুন একটি লক ফোল্ডার তৈরি করে তার মধ্যেও সেই চ্যাট রাখা যাবে। যা কেবলমাত্র আপনিই দেখতে পাবেন। ফলে আপনার পাশের সহকর্মী আপনার ডেস্কটপের দিকে তাকালেও গোপন কথাটি রহিবে গোপনেই।

[আরও পড়ুন: হেমন্ত জেলে যেতেই ‘নিখোঁজ’ ৪ বিধায়ক, ঝাড়খণ্ডে ‘অপারেশন কমল’!]

হোয়াটসঅ্যাপ ওয়েব ভার্সানের আপডেটেট ভার্সানে দেখা গিয়েছে নতুন ফিচারের আইকনটি। তাই ধরে নেওয়াই যায় যে ইউজাররা শীঘ্রই এই ফিচারটি ব্যবহার করতে পারবেন। নিশ্চয়ই জানতে চাইবেন কীভাবে এই ফিচারটি ব্যবহার করবেন?

অন্যান্য চ্যাটের সঙ্গে আপনার গোপন চ্যাটটি দেখাবে না। ওয়েব ভার্সানে এক জন্য একটি পাসকোড ব্যবহার করতে হবে। মোবাইলের মতোই পাসকি সিস্টেম ব্যবহার করে ওয়েব ভার্সানের হোয়াটসঅ্যাপ চ্যাট লক করে রাখতে পারেন। এতে ইউজারদের অনেকটাই সুবিধা হবে বলে আশা ফেসবুকের অন্তর্গত এই মেসেজিং অ্যাপের।

[আরও পড়ুন: সিভেরিওর পরিবর্ত খুঁজে নিল ইস্টবেঙ্গল, লাল-হলুদে আসছেন কোস্তারিকার ব্রাউন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement