shono
Advertisement

দিল্লির পর লখনউয়ের মসনদেও এক চা-বিক্রেতা?

রূপকথাকেও হার মানায় এই সাফল্যের গাথা। The post দিল্লির পর লখনউয়ের মসনদেও এক চা-বিক্রেতা? appeared first on Sangbad Pratidin.
Posted: 07:37 PM Mar 11, 2017Updated: 02:07 PM Mar 11, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইতিহাস নিজের পুনরাবৃত্তি করে। কথাটা যে কতটা সত্যি তা প্রমাণ করল উত্তরপ্রদেশের নির্বাচন। গেরুয়া ঝড়ে অখিলেশ, মায়া ও রাহুলদের উপরে দিয়ে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পদাংক অনুসরণ করে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী পদে বসতে পারেন এককালের চা বিক্রেতা কেশব প্রসাদ মৌর্য্য।

Advertisement

পাঁচের মধ্যে চার রাজ্যে সরকার গড়বে বিজেপি: অমিত শাহ

২০১৪ সালের লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশ জুড়ে বিজেপির উত্থানের কারণ ছিল অনগ্রসর শ্রেণি (যাদব নয়) ও দলিতদের সমর্থন। তাই ২০১৭ সালে সেই শ্রেণিকে কাজে লাগাতে গেরুয়া দলটি তুলে এনেছে বেশ কয়েকটি মুখ যাঁর মধ্যে প্রধান হচ্ছেন কেশব প্রসাদ মৌর্য্য। ফুলপুর থেকে লোকসভা সাংসদ মৌর্য্যকে ২০১৬ সালে উত্তরপ্রদেশের দায়িত্বভার দেওয়া হয়। শুধু তাই নয়, জেলা স্তরেও অনগ্রসর শ্রেণি থেকে বেশ কয়েকজন নেতাকে প্রধান হিসেবে নিযুক্ত করে বিজেপি।

পাঁচের মধ্যে চার রাজ্যে সরকার গড়বে বিজেপি: অমিত শাহ

প্রথম জীবনে সক্রিয় আরএসএস কর্মী ছিলেন ৪৮ বছর বয়সী মৌর্য্য। পরে বিশ্ব হিন্দু পরিষদের নেতা হিসেবেও উত্তরপ্রদেশের দায়িত্ব সামলেছেন তিনি। ছাপোষা পরিবারে বড় হয়ে ওঠা মৌর্যও একসময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মতো চা বিক্রি করেছেন। এবং এভাবেই সংঘর্ষের মধ্যে দিয়েই সাফল্যের চূড়ায় পৌঁছেছেন।

রাষ্ট্রসংঘের প্রয়োজন নেই, ভারত-পাক আলোচনাতেই মিটবে কাশ্মীর ইস্যু

The post দিল্লির পর লখনউয়ের মসনদেও এক চা-বিক্রেতা? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement