shono
Advertisement

জাতীয় দলে কেন নেই মেসি? সভাপতির কথায় আরও উসকে গেল জল্পনা

কী বললেন আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের সভাপতি? The post জাতীয় দলে কেন নেই মেসি? সভাপতির কথায় আরও উসকে গেল জল্পনা appeared first on Sangbad Pratidin.
Posted: 04:48 PM Sep 07, 2018Updated: 04:48 PM Sep 07, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সব দিব্যি চলছিল। তার মধ্যেই হঠাৎ সমস্যা। আপাতত আর্জেন্টিনা ফুটবলে একটাই প্রশ্ন। লিওনেল মেসি কি আদৌ আর জাতীয় দলের হয়ে খেলবেন? যার সদুত্তর নেই আর্জেন্টিনা জাতীয় দলের অন্তর্বর্তী কোচের ভূমিকায় থাকা লিওনেল স্কালোনির কাছেও। তিনি ‘দেখছি-দেখব’ করে যাবতীয় প্রশ্ন এড়িয়ে যাচ্ছেন।

Advertisement

[লিগ জয়ের আগাম উৎসব শুরু মোহনবাগানে, সতর্ক শংকরলাল]

যাবতীয় বিতর্কের সূত্রপাত আর্জেন্টিনার আসন্ন দুই প্রস্তুতি ম্যাচের দল ঘোষণা হওয়ার পর থেকে। যেখানে লিওনেল মেসিকে রাখা হয়নি। সমস্যা এখানেই। স্কালোনি বলছেন, জাতীয় দলের শিবিরে মেসি কেন আসেননি তিনি জানেন না। আর ভবিষ্যতে মেসি কী করেন তা দেখেই যাবতীয় সিদ্ধান্ত নিতে চান। আপাতত সব দেশই প্রস্তুতি ম্যাচ খেলছে। আর্জেন্টিনার সামনে দু’টি প্রস্তুতি ম্যাচ বলতে গুয়াতেমালা ও কলম্বিয়া। যার জন্য ঘোষিত দলে নেই ৩১ বছরের এলএম টেন। কিন্তু কেন নেই? আর্জেন্টিনার কোচ বলে দিলেন, “সেটা বলতে পারব না। তবে ও যে দলে নেই সেটা তো পরিষ্কার। দেখা যাক, পরিস্থিতি কোন দিকে এগোয়। তারপরেই মেসিকে নিয়ে যাবতীয় সিদ্ধান্তের পথে হাঁটা যাবে।” এদিকে, আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লডিও তাপিয়া সাফল বলে দিয়েছেন, জাতীয় দলে ফেরার জন্য মেসিকে জোর করা হবে না। 

তবে স্কালোনি নিজের ভবিষ্যৎ নিয়েও সমস্যায়। এবং সেটা নিজেই খোলসা করে দিলেন। বললেন, “আমি যে অন্তর্বর্তী কোচ হিসাবে আর্জেন্টিনার দায়িত্ব সামলাচ্ছি সেটা নিয়ে সংশয়ে থাকার দরকার নেই। আমি নিজেই জানি না কবে আমার চাকরি থাকবে আর কবে যাবে?” তবে এত কিছুর পরে তিনি যোগ করেন, “বিশ্বকাপের পর এই প্রথম জাতীয় দল নামছে। মেসি ক্লাব ফুটবলে ব্যস্ত। ওর বিশ্রামটা দরকার ছিল। হয়তো সে কারণেই জাতীয় দলের খেলা থেকে ওকে বিশ্রাম দেওয়া হয়েছে। তবে সেই ব্যাপারে আমি নিশ্চিত নই। আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন হয়তো ব্যাপারটা জানে। ওরা যা ঠিক করবে সেটাই হবে।”

[সমাবর্তন অনুষ্ঠানে শচীনকে সাম্মানিক ডি-লিট দেবে যাদবপুর]

প্রস্তুতি ম্যাচে পর্তুগাল নেমেছিল ক্রোয়েশিয়ার বিরুদ্ধে। ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। যদিও বিশ্বকাপে রানার্সদের বিরুদ্ধে এই ম্যাচে খেলেননি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এদিকে ব্রাজিলের নেতৃত্বের আর্ম ব্যান্ড পাকাপাকিভাবে এবার নেইমারের হাতেই থাকছে। ব্রাজিল কোচ তিতে এতদিন রোটেশন পদ্ধতিতে ক্যাপ্টেন বাছাই করতেন। এবার তিনি তা বদলে ফেললেন। ক্যাপ্টেন এখন থেকে শুধু নেইমারই। ব্রাজিলের তারকা সুপারস্টার অবশ্য জানালেন, “এতে আমার উপর চাপ আরও বাড়ল। দায়িত্ববোধের ব্যাপারটাও বাড়ল। ব্রাজিল ক্যাপ্টেন হওয়া গর্বের ব্যাপার। কিন্তু এটাও মাথায় রাখতে হবে, ঠিকঠাক ফুটবল না খেললে সমালোচনা ওত পেতে থাকবে।”

The post জাতীয় দলে কেন নেই মেসি? সভাপতির কথায় আরও উসকে গেল জল্পনা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement