shono
Advertisement

মার্কিন মুলুকে মেসি ম্যাজিক, ইন্টার মায়ামির জার্সিতে প্রথম ট্রফিজয় লিওর

কেরিয়ারের ৪৪তম ট্রফি জয় লিওর।
Posted: 10:03 AM Aug 20, 2023Updated: 10:07 AM Aug 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্রেফ দক্ষতা নাকি ম্যাজিক। স্রেফ সৌন্দর্য নাকি মন্ত্রমুগ্ধতা! লিওনেল মেসি, সেই ম্যাজিসিয়ানের নাম। লিও মেসি সেই মন্ত্রমুগ্ধতার নাম, যার ছোঁয়ায় বদলে গিয়েছে ইন্টার মায়ামি (Inter Miami)। যার ছোঁয়ায় বদলে গিয়েছে মার্কিন ফুটবল।

Advertisement

ইন্টার মায়ামির হয়ে তাঁর অভিষেক হয়েছে মাত্র মাস দু’য়েক আগে। এরই মধ্যে লিগ টেবিলের তলানিতে পড়ে থাকা দলকে চ্যাম্পিয়ন বানিয়ে দিলেন লিও। নতুন ক্লাবের জার্সিতে সপ্তম ম্যাচেই ফুল ফোটালেন লিও। শক্ত প্রতিপক্ষ নাশাভিলকে হারিয়ে মার্কিন মুলুকে লিগ কাপের খেতাব জিতল মেসির ক্লাব। মায়ামির জার্সিতে এটি প্রথম খেতাব হলেও গোটা কেরিয়ারে এটি তাঁর ৪৪তম ট্রফি। সেটাও একটা রেকর্ড।

[আরও পড়ুন: অভিষেকেই হ্যাটট্রিক করে নজির বোর্জেসের, ব্রাজিলের মহিলা তারকার এই রেকর্ড নেই পেলে-রোনাল্ডিনহোরও]

শনিবার রাতে মেগা ফাইনালে নির্ধারিত সময়ে খেলা শেষ হয় ১-১ গোলে। পেনাল্টি শুট-আউটে ৯-১০ গোলে জেতে মায়ামি। ম্যাচের প্রথম গোলটি এসেছিল লিওর পা থেকেই। ২৪ মিনিটে নিজের স্বভাবসিদ্ধ ভঙ্গিতে বিপক্ষের ফুটবলারকে ড্রিবল করে ডি-বক্সের ঠিক বাইরে থেকে জোরাল শটে বিপক্ষের জালে বল জড়িয়ে দেন তিনি। পরে অবশ্য গোল শোধ করে দেয় নাশাভিল। খেলা গড়ায় পেনাল্টিতে। শেষপর্যন্ত ৯-১০ গোলে জেতে মায়ামি।

[আরও পড়ুন: ড্র দ্বিতীয় টেস্ট, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জয় রোহিত ব্রিগেডের]

আসলে ইন্টার মায়ামির জার্সিতে শুরু থেকেই দুর্দান্ত ফর্মে মেসি (Leo Messi)। অভিষেকের পর থেকে এ পর্যন্ত মোট ৭ মাচ খেলেছেন তিনি। আর তাতেই করেছেন ১০টি গোল। যে দলটা লিগ টেবিলের তলানিতে ধুকছিল, রাতারাতি সেই দলে হার না মানসিকতা তৈরির কৃতিত্বও তাঁরই প্রাপ্য।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement