shono
Advertisement

বারাকপুরে তৃণমূল প্রার্থী নন অর্জুন! টিকিট পেতে পারেন অন্য কেন্দ্রে, দাবি সূত্রের

বারাকপুর লোকসভা নিয়ে কী ভাবছে তৃণমূল?
Posted: 06:18 PM Mar 06, 2024Updated: 06:23 PM Mar 06, 2024

বিশেষ সংবাদদাতা: বারাকপুর লোকসভা কেন্দ্রে (Barrackpore Lok Sabha) তৃণমূলের টিকিটে প্রার্থী কে হবেন? জল্পনায় নয়া মাত্রা। তৃণমূল সূত্রের খবর, শিল্পাঞ্চলে এবার বিজেপি ফেরত অর্জুন সিংকে আর টিকিট দেওয়া হচ্ছে না। তাঁর বদলে অন্য কাউকে প্রার্থী করা হতে পারে। আবার অর্জুনকেও (Arjun Singh) পুরোপুরি প্রার্থী তালিকা থেকে বাদ না দিয়ে অন্য কোনও কেন্দ্র থেকে টিকিট দেওয়া হতে পারে।

Advertisement

২০১৯ লোকসভা নির্বাচনের আগে বারাকপুর কেন্দ্র থেকে টিকিট না পেয়েই বিজেপিতে যান অর্জুন। একুশের বিধানসভার পর অবশ্য তৃণমূলে প্রত্যাবর্তন করেন। কিন্তু প্রত্যাবর্তনের পর নিজের এলাকাতেই বারবার বাধার মুখে পড়তে হয়েছে অর্জুনকে। বিশেষ করে জগদ্দলের বিধায়ক সোমনাথ শ্যামের (Somnath Shyam) সঙ্গে তাঁর বিবাদ রাজ্য রাজনীতিতে এখন হট টপিক। দিন দুই আগেই সোমনাথ শ্যাম দলনেত্রীকে চিঠি লিখে অনুরোধ করেন বারাকপুরে যেন অর্জুনকে টিকিট না দেওয়া হয়।

[আরও পড়ুন: বেঙ্গালুরুর রেস্তরাঁয় বিস্ফোরণে অভিযুক্তের মাথার দাম ১০ লক্ষ! ঘোষণা NIA-র]

বস্তুত সোমনাথ শ্যামের সঙ্গে অর্জুনের বিবাদ এখন ‘পয়েন্ট অফ নো রিটার্নে’ পৌঁছে গিয়েছে। খোদ দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি (Subrata Baksi) গিয়েও দুই বিবাদমান নেতাকে নিরস্ত করতে পারেননি। সম্ভবত স্থানীয় রাজনীতির টানাপোড়েনের জেরেই বারাকপুর শিল্পাঞ্চল থেকে অর্জুনকে ফের প্রার্থী করতে চাইছে না দল। সেক্ষেত্রে স্থানীয় অন্য কোনও প্রভাবশালী মুখ বা কোনও সেলিব্রিটির কথা ভাবা হতে পারে।

[আরও পড়ুন: রাহুল আমেঠিতেই, প্রার্থী হচ্ছেন প্রিয়াঙ্কা! প্রথম তালিকায় চমক দেওয়ার পথে কংগ্রেসও]

তবে অর্জুন সিংকে বারাকপুরে টিকিট না দেওয়া হলেও তাঁকে পুরোপুরি হতাশ করছে না দল। বারাকপুরের দাপুটে সাংসদের জন্য ভাবা হতে পারে অন্য কোনও কেন্দ্র। যদিও বারাকপুরের বিকল্প হিসাবে অর্জুনের জন্য কোন কেন্দ্র ভাবা হচ্ছে, সেটা এখনও স্পষ্ট নয়। তবে শোনা যাচ্ছে, কলকাতার আশেপাশেই অন্য কোনও কেন্দ্রে প্রার্থী হতে পারেন তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement