shono
Advertisement

মায়ের জুতোয় পা, বিজেপির টিকিট পেয়ে কী বলছেন সুষমা স্বরাজের মেয়ে?

অপেক্ষাকৃত নিরাপদ আসনেই প্রার্থী প্রাক্তন বিদেশমন্ত্রীর মেয়ে।
Posted: 09:35 PM Mar 02, 2024Updated: 09:44 PM Mar 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মায়ের জুতোয় পা গলালেন সুষমা স্বরাজের মেয়ে বাঁশুরি স্বরাজ (Bansuri Swaraj)। প্রথমবার বিজেপির টিকিটে নির্বাচন লড়তে চলেছেন তিনি। লোকসভার (Lok Sabha 2024) জন্য বিজেপির প্রথম প্রার্থী তালিকাতেই নাম রয়েছে তাঁর। নয়াদিল্লি আসন থেকে পদ্ম প্রতীকে লড়বেন বিজেপির এই আইনজীবী নেত্রী।

Advertisement

প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুষমা স্বরাজের (Sushma Swaraj) কন্যা বাঁশুরি ২০০৭ সাল থেকে দিল্লি বার কাউন্সিলের সদস্য। পড়াশোনা করেছেন লন্ডনের বিপিপি ল স্কুলে, ওয়ারউইক বিশ্ববিদ্যালয় এবং অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে। একটা সময় হরিয়ানা সরকারের অ্যাডিশনাল অ্যাডভোকেট জেনারেল হিসেবেও কাজ করেছেন তিনি।

[আরও পড়ুন: মোদির সঙ্গে বিজেপি সাংসদদের সাক্ষাতের আগেই দিল্লিতে শুভেন্দু, বৈঠক শাহ-নাড্ডার সঙ্গে]

সুপ্রিম কোর্টের প্যানেলভুক্ত আইনজীবী বাঁশুরি। পেশাদার আইনজীবী হিসেবে গত দেড় দশক কাজ করছেন। এর আগে আইনজীবী হিসেবে গেরুয়া শিবিরকে সাহায্য করলেও সরাসরি দলের কোনও পদে অভিষিক্ত হন গত বছরের শেষের দিকে। তখন থেকেই জল্পনা ছিল সুষমাকন্যাকে লোকসভায় প্রার্থী করা হতে পারে। শেষপর্যন্ত বিজেপির জন্য অপেক্ষাকৃত ‘নিরাপদ’ নয়াদিল্লি আসনেই টিকিট পেলেন তিনি।

[আরও পড়ুন: বিজেপি নেতাদের সঙ্গে একমঞ্চে বিলকিস বানোর ধর্ষক! ‘দৈত্য জেলে যাক’, গর্জে উঠলেন মহুয়া]

বিজেপির টিকিট হাতে পেয়ে বাঁশুরি বলছেন,”আমি জানি মায়ের আশীর্বাদ সর্বদা আমার সঙ্গে আছে। তবে প্রার্থীপদের কৃতিত্ব শুধু মায়ের নয়। মায়ের কৃতিত্ব আমার নয়। এই কৃতিত্ব দিল্লির সাধারণ বিজেপি কর্মীদের।” টিকিট পেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদও জানিয়েছেন বাঁশুরি স্বরাজ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement