shono
Advertisement

লাভলির পুলিশ স্বামীকে বদলি কমিশনের, ব্যবহার করা যাবে না ভোটের কাজে

Published By: Paramita PaulPosted: 04:00 PM Apr 02, 2024Updated: 05:06 PM Apr 02, 2024

সুদীপ রায়চৌধুরী: ভোটের মুখে ফের বদলি! রাজ্য পুলিশের ডিজি, চার জেলার জেলাশাসক, রাজ্য নির্বাচন কমিশনের দুই আধিকারিকের পর এবার কমিশনের নজরে তৃণমূল (TMC) বিধায়কের পুলিশ স্বামী। মঙ্গলবার রাজ্য শাসক দলের বিধায়ক লাভলি মৈত্রের স্বামী ডিসিপি সৌম্য রায়কে সরাল নির্বাচন কমিশন (Election Commission)। বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে, তাঁকে ভোট সংক্রান্ত কোনও কাজে ব্যবহার করা যাবে না। 

Advertisement

সৌম্য রায় কলকাতা পুলিশের দক্ষিণ পশ্চিম ডিভিশনের ডিসিপি পদে কর্তব্যরত ছিলেন। সেই পদ থেকে তাঁকে বদলি করা হয়েছে। কমিশন জানিয়েছে, নির্বাচনের কাজের সঙ্গে যুক্ত নয় এমন পদে তাঁকে নিয়োগ করতে হবে। আর দক্ষিণ পশ্চিম ডিভিশনের ডিসিপি কাকে নিয়োগ করা হবে, তা ঠিক করতে কয়েকজন অফিসারের নাম পাঠাতে বলা হয়েছে রাজ্যকে। ৩ এপ্রিল দুপুর তিনটের মধ্যে নাম পাঠাতে হবে। প্রসঙ্গত, এই প্রথমবার নয়, একুশের বিধানসভা ভোটের সময়ও সৌম্য রায়কে বদলি করেছিল কমিশন। 

 

[আরও পড়ুন: বুধবার থেকে ৫ জেলায় তাপপ্রবাহ, গরম বাড়বে গাঙ্গেয় পশ্চিমবঙ্গেও]

সোনারপুর দক্ষিণের তৃণমূলের বিধায়ক লাভলি মৈত্র। একুশের ভোটের সময় হাওড়া  গ্রামীণের পুলিশ সুপার ছিলেন সৌম্য। নির্বাচন আচরণবিধি মেনে তখন তাঁকে সরানো হয়েছিল। এবারও লোকসভা ভোটের আগে তাঁক বদলির নির্দেশ দেওয়া হল। প্রসঙ্গত, নির্বাচনী আচরণবিধি কার্যকর হওয়ার পরই রাজ্য পুলিশে ডিজি রাজীব কুমারকে সরিয়ে দেয় কমিশন। পরে চার জেলার জেলাশাসককেও সরিয়ে দেওয়া হয়। এবার সেই তালিকায় জুড়ল তৃণমূল বিধায়কের পুলিশ কর্তার স্বামীর নামও। 

[আরও পড়ুন: আগুনে গরমে পুড়বে গোটা দেশ, এপ্রিল-জুনে ভয়ংকর তাপপ্রবাহের সতর্কতা মৌসম ভবনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement