shono
Advertisement

প্রথম দফায় প্রার্থী তালিকা ঘোষণা আইএসএফের, বাদ রইল যাদবপুর-ডায়মন্ড হারবার

মোট আটটি লোকসভা কেন্দ্রে প্রার্থী ঘোষণা করল আইএসএফ।
Posted: 07:01 PM Mar 21, 2024Updated: 10:39 AM Mar 22, 2024

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: জোট জটের মাঝেই প্রথম দফায় প্রার্থী তালিকা ঘোষণা আইএসএফের। মোট আটটি লোকসভা কেন্দ্রে প্রার্থী ঘোষণা করা হয়েছে। তবে এখনও বাদ রইল যাদবপুর এবং ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্র। সেখানে কারা ভোটে (2024 Lok Sabha Polls) দাঁড়াবেন, তা এখনও জানাল না আইএসএফ।

Advertisement

একনজরে দেখে নেওয়া যাক আইএসএফের প্রথম দফার প্রার্থী তালিকা
জয়নগর: মেঘনাথ হালদার
বারাসত: তাপস বন্দ্যোপাধ্যায়
মথুরাপুর: অধ্যাপক অজয় কুমার দাস
শ্রীরামপুর: সাহারিয়ার মল্লিক (বাপি)
মালদহ উত্তর: মহম্মদ সোহেল
মুর্শিদাবাদ: হাবিব শেখ
বসিরহাট: মহম্মদ শহিদুল ইসলাম মোল্লা
ঝাড়গ্রাম: অধ্যাপক বাপি সোরেন

তৃণমূলের প্রতিমা মণ্ডলের বিরুদ্ধে লড়াইয়ে জয়নগরের ভূমিপুত্র মেঘনাথ হালদারের উপরেই ভরসা রেখেছে আইএসএফ। তিনি দলের জেলা ও রাজ্য কমিটির সদস্য। মথুরাপুর কেন্দ্রে প্রার্থী অধ্যাপক অজয়কুমার দাস। হুগলির ডানকুনিতে থাকেন। তিনি বিদ্যাসাগর কলেজের দর্শনের অধ্যাপক।

মথুরাপুরের আইএসএফ প্রার্থী অজয়কুমার দাস

[আরও পড়ুন: বিবাহিত মহিলাকে নিয়ে পালানোর শাস্তি! যুবককে জুতো চাটিয়ে মূত্রপান করানো হল মধ্যপ্রদেশে]

বারাসতের তাপস বন্দ্যোপাধ্যায় অবসরপ্রাপ্ত ব্যাঙ্ককর্মী। গত বিধানসভা নির্বাচনে অশোকনগর থেকে আইএসএফের হয়ে ভোটে লড়েন। হেরে যান। ফের লোকসভা নির্বাচনে আইএসএফের বাজি তাপসবাবুই।

বারাসতের আইএসএফ প্রার্থী তাপস বন্দ্যোপাধ্যায়

শ্রীরামপুর লোকসভা কেন্দ্রে আইএসএফ প্রার্থী হিসাবে ঘুরপাক খাচ্ছিল কাশেম সিদ্দিকির নাম। তবে সকলকে চমক দিয়ে প্রার্থী তালিকা প্রকাশের পর জানা যায় এই কেন্দ্র থেকে আইএসএফের সৈনিক সাহারিয়ার মল্লিক(বাপি)। এদিকে, সন্দেশখালি কাণ্ডের পর বসিরহাটের প্রার্থী তালিকার দিকে নজর ছিল সকলের। সংখ্যালঘু ভোট এখানে মূল ফ্যাক্টর। তৃণমূল আস্থা রেখেছে দুঁদে রাজনীতিক হাজি নুরুল ইসলামের উপর। আবার তাঁর প্রতিদ্বন্দ্বী হিসাবে আইএসএফের প্রার্থী মহম্মদ শহিদুল ইসলাম মোল্লা। তিনি বসিরহাটের হাই মাদ্রাসার সিনিয়র সুপারিন্ডেন্ট। হাবড়ার উত্তর কুমড়ো কাশীপুরের বাসিন্দা। রাজনৈতিক মহলে গুঞ্জন, এই কেন্দ্র থেকে বিজেপির প্রার্থী হতে পারেন মহম্মদ শামি। যদিও এখনও চূড়ান্ত তালিকা প্রকাশ করেনি গেরুয়া শিবির। রাজনৈতিক মহলে গুঞ্জন, এই কেন্দ্র থেকে বিজেপির প্রার্থী হতে পারেন মহম্মদ শামি।

বসিরহাটের আইএসএফ প্রার্থী মহম্মদ শহিদুল ইসলাম মোল্লা

যদিও এখনও চূড়ান্ত তালিকা প্রকাশ করেনি গেরুয়া শিবির। মালদহ উত্তর থেকে মহম্মদ সোহেল, মুর্শিদাবাদের প্রার্থী হাবিব শেখ এবং ঝাড়গ্রামে অধ্যাপক বাপি সোরেনের উপর আস্থা রেখেছে আইএসএফ।প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণার পরে বামেদের সঙ্গে আইএসএফের জোটের বিষয়টি নিয়ে ধোঁয়াশা রয়েছে। ডায়মন্ড হারবার থেকে ভোটে লড়ার কথা জানিয়ে অভিষেককে কার্যত চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলেন নওশাদ সিদ্দিকি। পরে যদিও তিনি সরে দাঁড়ান। এদিতে, যাদবপুরে কে প্রার্থী হবেন, তা নিয়েও ধোঁয়াশা জারি রয়েছে।

[আরও পড়ুন: প্রার্থী বাছাইয়েও শুভেন্দু-সুকান্ত দ্বন্দ্ব, সিদ্ধান্ত নিতে হিমশিম খাচ্ছে দিল্লি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার