shono
Advertisement

সংসদে গ্যাস হামলা: ‘খুব ভদ্র ছেলে’, ললিতের প্রশংসা বাগুইআটির বাসিন্দাদের

বাগুইআটিতে সপরিবারে প্রায় ৪ বছর ধরে ভাড়া থাকত ললিত।
Posted: 12:16 PM Dec 15, 2023Updated: 01:37 PM Dec 15, 2023

বিধান নস্কর, দমদম: লোকসভায় গ্যাস হামলার (Lok Sabha Gas Attack) ঘটনায় অন্যতম মাস্টারমাইন্ড ললিত ঝা-র কলকাতা যোগ নিয়ে আগেই একাধিক তথ্য উঠে এসেছিল। এ শহরে একাধিক ডেরা বদলে থাকত ললিত। মূলত মধ্য কলকাতায় ছিল ঠিকানা। শুক্রবার ললিতের আরেকটি ঠিকানার হদিশ পাওয়া গেল। বাগুইআটির (Baguiati) পালপাড়ায় তিন, চার বছর ধরে সপরিবারে থাকত সে। আর সেখানকার বাসিন্দারা জানাচ্ছেন, খুব ভদ্র ছেলে। টিউশন পড়াত, চুপচাপ থাকত। কোনওদিন তাকে দেখে সন্দেহজনক কিছু মনে হয়নি বলে জানাচ্ছেন আশপাশের বাসিন্দারা।

Advertisement

বড়বাজার এলাকার রবীন্দ্র সরণি, মুক্তারামবাবু স্ট্রিটের পর এবার বাগুইআটি অঞ্চলের হেলাবটতলার পালপাড়ায় ললিত ঝা-র ডেরা ছিল বলে সন্ধান মিলেছে। সেখানকার বাসিন্দারা জানাচ্ছেন, প্রায় তিন বছর ধরে বাবা, মা ও ভাইকে নিয়ে ললিত থাকত সেখানে। বাড়ির মালিক শেফালি সর্দার জানাচ্ছেন, ওরা ৩, ৪ বছর ধরে ভাড়া (Rent) ছিল এখানে। কয়েকদিন আগে মা, বাবা, ভাই চলে যান। ললিত ছিল। কিন্তু সেও ১০ তারিখ ঘরে তালা দিয়ে চলে যায়। যাওয়ার সময় জানায়, কয়েকদিনের মধ্যে ফিরবে। তার পর ১৩ তারিখ সংসদে গ্যাস হামলার ঘটনা।

[আরও পড়ুন: নিজের বাড়িতে সিঁধ কেটেছিলেন ‘ডাকাত’ বউ! আগরপাড়া ডাকাতিতে প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

প্রতিবেশীরা জানাচ্ছেন, ললিত প্রাইভেট টিউশন পড়াত। মূলত ইংরাজি মাধ্যমের ছাত্রছাত্রীরা পড়ত তার কাছে। তার মাও এমনই জানিয়েছিলেন। তাঁদের কথায়, ”খুব ভদ্র ছেলে ললিত।” তাঁরা বিশ্বাসই করতে পারছেন না যে ললিত এমন একটা কাণ্ড ঘটাতে পারে। ১৩ তারিখ লোকসভায় গ্যাস হামলার মূল চক্রী হিসেবে ললিতকে প্রাথমিকভাবে চিহ্নিত করছেন তদন্তকারীরা। শুক্রবার সকালে ললিতের বাগুইআটির ঠিকানায় পৌঁছয় পুলিশ। মালিক ও প্রতিবেশীদের জিজ্ঞাসাবাদ করা হয়। ললিত সম্পর্কে আরও বিস্তারিত জানতে চান তদন্তকারীরা।

[আরও পড়ুন: গ্রামের NGO-র সঙ্গে যুক্ত ছিলেন সংসদ হানার মূলচক্রী ললিত! অজানা আশঙ্কায় কাঁপছে তুনতুড়ি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement