shono
Advertisement

রাজ্যের প্রথম লোকায়ুক্ত হলেন অবসরপ্রাপ্ত বিচারপতি অসীম কুমার রায়

বিধানসভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়। The post রাজ্যের প্রথম লোকায়ুক্ত হলেন অবসরপ্রাপ্ত বিচারপতি অসীম কুমার রায় appeared first on Sangbad Pratidin.
Posted: 09:56 PM Nov 16, 2018Updated: 09:56 PM Nov 16, 2018

স্টাফ রিপোর্টার: রাজ্যের প্রথম লোকায়ুক্ত নিযুক্ত হলেন অবসরপ্রাপ্ত বিচারপতি অসীম কুমার রায়। তথ্য কমিশনারের দায়িত্ব পেলেন অবসরপ্রাপ্ত আইপিএস রাজ কানোরিয়া। মানবাধিকার কমিশনের সদস্যপদে মেয়াদ বাড়ল নপরাজিত মুখোপাধ্যায়ের।  শুক্রবার বিধানসভা ভবনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে সর্বসম্মতিতে এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

[ফের রাজ্য মন্ত্রিসভায় রদবদল, দায়িত্ব বাড়ল অমিতের]

দুর্নীতি রোধে কেন্দ্রে লোকপাল ও রাজ্যে লোকায়ুক্ত নিয়োগ করার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।  মাস চারেক আগে এ রাজ্যে লোকায়ুক্ত নিয়োগ সংক্রান্ত বিলটি বিধানসভায় পেশ করে সরকার। একযোগে বিলের বিরোধিতা করেছিলেন কংগ্রেস, সিপিএম ও বিজেপি বিধায়করা। কিন্তু শাসকদলের সংখ্যাগরিষ্ঠতার সুবাদে শেষ পর্যন্ত ভোটাভুটিতে পাস হয়ে যায় লোকায়ুক্ত বিল। শুক্রবার থেকে শুরু হল বিধানসভার শীতকালীন অধিবেশন। অধিবেশনের প্রথম দিনে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের ঘরে বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও বিরোধী দলনেতা আব্দুল মান্নান। বৈঠকে ছিলেন রাজ্যের মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবও।  বৈঠকে রাজ্যের প্রথম লোকায়ুক্ত হিসেবে অবসরপ্রাপ্ত বিচারপতি অসীম কুমার রায়ের নাম চূড়ান্ত হয়।  এদিন প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ী, লোকসভার প্রাক্তন স্পিকার সোমনাথ চট্টোপাধ্যায় ও বিধানসভার প্রাক্তন বিরোধী দলনেতা পঙ্কজ বন্দ্যোপাধ্যায়ের প্রয়াণে শোকপ্রস্তাব এনে বিধানসভার অধিবেশন মুলতুবি হয়ে যায়। সিদ্ধান্ত হয়েছে, আগামী ২৪ নভেম্বর আলাদা অনুষ্ঠান করে তিনজনকেই শ্রদ্ধাজ্ঞাপন করা হবে বিধানসভায়।  শুক্রবার ছিটমহল সংক্রান্ত বিলও বিধায়কদের মধ্যে বিতরণ করা হয়। বিলে ভারতীয় ছিটমহলে বসবাসকারীদের খাস জমি দেওয়ার প্রস্তাব দিয়েছে রাজ্য সরকার।

[ আবাসনে বেআইনি নির্মাণের অভিযোগ, প্রমোটারকে মার বাসিন্দাদের]

The post রাজ্যের প্রথম লোকায়ুক্ত হলেন অবসরপ্রাপ্ত বিচারপতি অসীম কুমার রায় appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement