shono
Advertisement

মুম্বইয়ের বিরুদ্ধে সেঞ্চুরি করেই শাস্তি পেলেন লোকেশ রাহুল, গুনতে হবে জরিমানা

লোকেশ রাহুলের সতীর্থদেরও আর্থিক জরিমানার নির্দেশ।
Posted: 12:13 PM Apr 25, 2022Updated: 12:35 PM Apr 25, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ম্যাচ জেতানো ওরকম দুরন্ত সেঞ্চুরি করেও জরিমানার মুখে লোকেশ রাহুল (KL Rahul)। অবশ্য এই জরিমানা সম্পূর্ণ অন্য কারণে। মুম্বই ইন্ডিয়ান্সের ইনিংসে বল করার সময়ে মন্থর ওভার রেট করে লখনউ সুপার জায়ান্টাস। আর আইপিএলের কোড অফ কন্ডাক্ট ভাঙার জন্য লোকেশ রাহুলকে আর্থিক জরিমানা করা হয়।

Advertisement

রবিবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৬২ বলে ১০৩ রান করেন লোকেশ রাহুল। এটি মুম্বইয়ের বিরুদ্ধে তাঁর দ্বিতীয় শতরান। আইপিএলে (IPL 2022) রাহুলের এটি চতুর্থ সেঞ্চুরি। ভারতীয়দের মধ্যে একমাত্র বিরাট কোহলির সেঞ্চুরির সংখ্যা রাহুলের থেকে বেশি। সব মিলিয়ে টি-২০ ক্রিকেটে এটি রাহুলের ষষ্ঠ শতরান। যা রোহিত শর্মার সমান। যে রাহুলের ব্যাট কথা বলল মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে, সেই তিনিই শাস্তির মুখে পড়লেন। আইপিএলের নিয়মনীতি ভাঙার অভিযোগ তাঁর বিরুদ্ধে। মুম্বই ইন্ডিয়ান্সের ইনিংসে মন্থর ওভার রেটের জন্যই রাহুলকে জরিমানা করা হয়েছে। সেই কারণে ২৪ লক্ষ টাকা গুনতে হবে রাহুলকে। বাকি সদস্যরা ৬ লক্ষ টাকা বা তাদের ম্যাচ ফি-র পঁচিশ শতাংশ (যেটা কম হবে) জরিমানা দিতে হবে।

[আরও পড়ুন: ফর্মে ফিরতে দরকার সাময়িক বিরতি, দক্ষিণ আফ্রিকা সিরিজে বিশ্রামে কোহলি?]

মন্থর ওভার রেটের জন্য দু’ বার জরিমানা করা হয়ে গিয়েছে লোকেশ রাহুলকে। কিন্তু তৃতীয় বারও যদি মন্থর ওভার রেট করে লোকেশ রাহুলের দল লখনউ সুপার জায়ান্টাস, তাহলে রাহুলকে ৩০ লক্ষ টাকা দিতে হবে জরিমানা হিসেবে। সেই সঙ্গে এক ম্যাচ সাসপেন্ড করা হবে রাহুলকে। মুম্বই ম্যাচে মন্থর ওভার রেটের জন্য যে তাঁকে জরিমানা করা হবে, তা জানতেন রাহুল নিজেও। তাই পুরস্কার বিতরণী মঞ্চে রসিকতা করে রাহুলকে বলতে শোনা যায়, এই পুরস্কার অর্থ থেকেই জরিমানার অর্থ জোগাড় করতে হবে। লোকেশ রাহুল ম্যাচ জিতে যখন রসিকতায় মেতে উঠেছেন, তখন রোহিত শর্মা হতাশায় আচ্ছন্ন। সময়টা একেবারেই ভাল যাচ্ছে না তাঁর। 

এবারের আইপিএলে ভরাডুবি চলছে মুম্বই ইন্ডিয়ান্সের। এখনও পর্যন্ত একটি ম্যাচেও জয়ের মুখ দেখেননি রোহিত শর্মা। রবিবার লখনউ প্রথমে ব্যাটিং করে ৬ উইকেটে ১৬৮ রান করে। ব্যাট করতে নেমে মুম্বই ইন্ডিয়ান্স করে ৮ উইকেটে ১৩২ রান।

[আরও পড়ুন: IPL 2022: রাহুলের রেকর্ডের ফুলঝুরিতে সহজ জয় লখনউয়ের, হারের নয়া রেকর্ড গড়ল মুম্বই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement