shono
Advertisement

মধ্যপ্রদেশের রাস্তাঘাট আমেরিকার থেকেও ভাল, দাবি শিবরাজ সিং চৌহানের

কোন রাস্তাটির কথা বলছেন মুখ্যমন্ত্রী? প্রশ্ন বিরোধীদের।
Posted: 07:31 PM Oct 25, 2017Updated: 02:01 PM Oct 25, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকা সবদিক থেকেই শ্রেষ্ঠ। শুধু ভারতে নয়, গোটা বিশ্বে এমন একটা ধারণার প্রচলন আছে। সত্যি কথা বলতে কী, সড়ক পরিকাঠামোয় বিশ্বের সবদেশকেই পিছনে ফেলে দিয়েছে ডোনাল্ড ট্রাম্পের দেশ। মার্কিন মুলুকে ৬৫ লক্ষ ৮ হাজার কিমিরও বেশি রাস্তা রয়েছে। যা বিশ্বের আর কোনও দেশে নেই। তাই এদেশেও সড়ক পরিকাঠামোর উন্নতির মাপকাঠি ধরা হয় আমেরিকাকেই। যদিও তা মানতে একেবারেই রাজি নন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর শিবরাজ সিং চৌহান। বরং তাঁর দাবি, মধ্যপ্রদেশের রাস্তা নাকি আমেরিকার থেকেও ভাল! কিন্তু, মজার বিষয় হল, মধ্যপ্রদেশে বেহাল রাস্তা নিয়েই সরকারকে বিরোধীদের সবচেয়ে বেশি সমালোচনার মুখে পড়তে হয়।

Advertisement

[বিমানে ল্যাপটপ নিয়ে সফরে জারি হতে পারে নিষেধাজ্ঞা]

মধ্যপ্রদেশে বিনিয়োগ আনার লক্ষ্যে আমেরিকা সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। বিদেশি বিনিয়োগকারীদের সামনে মোদির কায়দাতেই বিজেপি জমানায় মধ্যপ্রদেশের উন্নয়নের খতিয়ান তুলে ধরেন তিনি। শিবরাজ সিং চৌহান বলেন, ‘ওয়াশিংটন বিমানবন্দর থেকে সড়কপথেই এলাম। আমার মনে হয়, মধ্যপ্রদেশের রাস্তাঘাট আমেরিকা থেকে ভাল।’ সড়ক পরিকাঠামোয় কেন তিনি নিজের রাজ্যকে আমেরিকার থেকেও এগিয়ে রাখছেন, তার ব্যাখ্যাও দিয়েছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী। তিনি বলেন, বিজেপি সরকারের আমলে মধ্যপ্রদেশে ১ লক্ষ ৭৫ হাজার কিমি রাস্তা তৈরি হয়েছে। শিবরাজ সিং চৌহান বলেন, ‘আমরা রাজ্যের সমস্ত গ্রামকে সড়ক পথে যুক্ত করেছি।’

[দুই দফায় গুজরাটে বিধানসভা নির্বাচন, ঘোষণা কমিশনের]

প্রসঙ্গত, রাজধানী ভোপাল-সহ গোটা রাজ্যেই খানাখন্দময় রাস্তার জন্য হামেশাই মধ্যপ্রদেশ সরকারের সমালোচনা করে থাকে বিরোধীরা। বস্তুত, রাজ্যের রাস্তাঘাট যে বেহাল, তা কার্যত স্বীকারও করেছিলেন শিবরাজ সিং চৌহান সরকারের পূর্তমন্ত্রী রামপাল সিং। তাঁর যুক্তি, খানাখন্দময় রাস্তাই মানুষকে কংগ্রেস জমানার কথা মনে করিয়ে দেবে। তাই কৌশলগত কারণে রাস্তা মেরামত না করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। অনেকেই বলছেন, মধ্যপ্রদেশের কোন রাস্তাটি আমেরিকার রাস্তার থেকেও ভাল, সেটাও মুখ্যমন্ত্রী বলে দিতে পারতেন।

[আত্মহত্যার বিরুদ্ধে লড়াই চালাতে গিয়ে জীবনের যুদ্ধে ‘হার’ বাইকার সানার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement