shono
Advertisement

আগামী বছর এগিয়ে এল মাধ্যমিক, পরিবর্তিত সূচি জানাল মধ্যশিক্ষা পর্ষদ

এ বছর মাধ্যমিকের ফলপ্রকাশের দিন ২০২৫-এর বিস্তারিত পরীক্ষাসূচি প্রকাশ করা হবে।
Posted: 10:38 AM Feb 26, 2024Updated: 10:38 AM Feb 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২৫ সালের মাধ্যমিক পরীক্ষার সূচি পরিবর্তন। দুদিন এগিয়ে এল পরীক্ষা। রবিবার বিজ্ঞপ্তিতে জানিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। এ বছর মাধ্যমিকের ফলপ্রকাশের দিন ২০২৫-এর বিস্তারিত পরীক্ষাসূচি প্রকাশ করা হবে।

Advertisement

বিজ্ঞপ্তি অনুযায়ী, ২০২৫ সালের মাধ্যমিক পরীক্ষা শুরু হবে ১২ ফেব্রুয়ারি। চলবে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত। চলতি বছর মাধ্যমিক পরীক্ষা শেষের দিনই আগামী বছরের নির্ঘণ্ট ঘোষণা করেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তিনি জানিয়েছিলেন, ১৪ থেকে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে ২০২৫ সালের মাধ্যমিক পরীক্ষা। পরে জানা যায়, ১৪ ফেব্রুয়ারি সরকারি ছুটি পড়তে পারে। সে কারণে আগামী বছরের মাধ্যমিকের সূচি বদলানোর সম্ভাবনা রয়েছে বলে জানান শিক্ষামন্ত্রী। রবিবার পর্ষদের তরফে পরিবর্তিত দিনের বিজ্ঞপ্তি জারি করা হয়। বলা হয়, এ বছর মাধ্যমিকের ফলপ্রকাশের দিন ২০২৫-এর বিস্তারিত পরীক্ষাসূচি প্রকাশ করা হবে।

[আরও পড়ুন: পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জে গুলি, অশোকনগরে পরিচিতর বাড়িতেই খুন তৃণমূল উপপ্রধান]

উল্লেখ্য, কিউআর কোডের ফাঁদ ও অসাধু উপায় অবলম্বনের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স নীতি’-এই দুইয়ের বলেই মাধ্যমিক পরীক্ষায় নকল রোখার ক্ষেত্রে এসেছে সাফল্য। এবং জামতাড়ার ধাঁচে ‘মাধ্যমিকের প্রশ্নফাঁসে’র নেপথ্যে থাকা গ্যাংকে রোখা গিয়েছে বলেই জানান শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তিনি জানান, চলতি বছর মাধ্যমিক পরীক্ষায় ৩৬ জনের পরীক্ষা সম্পূর্ণ বাতিল করা হয়েছে।

মাধ্যমিক পরীক্ষার শেষ দিনে বিকাশ ভবনে মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়কে সঙ্গে নিয়ে সাংবাদিক বৈঠক করেন শিক্ষামন্ত্রী। সেখানে তিনি মাধ্যমিকের প্রশ্নপত্রে ‘কিউআর কোড’ ব্যবহারে সাফল্য তুলে ধরেন। আগামী বছর তথা ২০২৫ সালের মাধ্যমিকের (Madhyamik Exam 2025) সূচিও ঘোষণা করেন। সেই সূচিতেই পরিবর্তন।

[আরও পড়ুন: শাড়ি-শাঁখা-ঝাঁটা হাতে অজিত মাইতিকে তাড়া মহিলাদের! পদ ছাড়তে চাইলেন সন্দেশখালির TMC নেতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement