shono
Advertisement

৪০ তলা থেকে বেসমেন্টে ভেঙে পড়ল লিফট, মহারাষ্ট্রে মৃত অন্তত ৭ শ্রমিক

বহুতলের লিফটের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে।
Posted: 10:34 AM Sep 11, 2023Updated: 10:34 AM Sep 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্রের (Maharashtra) নির্মীয়মাণ বহুতলে ভয়াবহ দুর্ঘটনা। তার ছিঁড়ে আছড়ে ভেঙে পড়ে থানের (Thane) একটি বহুতলের লিফট। ঘটনায় মৃত্যু হয় ৭ শ্রমিকের। জানা গিয়েছে, ৪০ তলা থেকে লিফট ভেঙে পড়েছে বেসমেন্টের তৃতীয় তলায়। সঙ্গে সঙ্গেই পাঁচ জনের মৃত্যু হয়। পরে হাসপাতালে চিকিৎসা চলাকালীন মারা যান আরও দুই শ্রমিক।

Advertisement

ঘটনাটি ঘটেছে রবিবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ। পুলিশ সূত্রে খবর, কয়েকদিন আগেই ৪০ তলার ওই বহুতলটি তৈরি হয়েছে। তবে ওই বহুতলের ছাদে বেশ কিছু কাজ বাকি ছিল। রবিবারই সেই কাজ শেষ করেন সাত শ্রমিক। তারপরেই লিফট ধরে নীচে নামছিলেন তাঁরা। সেই সময়েই বিপত্তি। এক ধাক্কায় মোট ৪৩ তলা নীচে ভেঙে পড়ে লিফট। ভেঙে পড়া লিফটে বন্ধ থাকা অবস্থাতেই পাঁচ শ্রমিকের মৃত্যু হয়। 

[আরও পড়ুন: ১০ মাস পরে গলল বরফ? জি-২০ সম্মেলনের ফাঁকে চিনা প্রিমিয়ারের সঙ্গে বৈঠক বাইডেনের]

বেসমেন্টের তৃতীয় তলায় লিফটটি ভেঙে পড়ে। বোমা ফাটার মতো তীব্র শব্দ পেয়েই পুলিশে খবর দেন স্থানীয়রা। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। ভেঙে পড়া লিফট থেকে দুই শ্রমিককে হসপাতালে পাঠানো হয় চিকিৎসার জন্য। কিন্তু শেষ পর্যন্ত তাঁদের মৃত্যুর খবর মেলে। বিপর্যয় মোকাবিলার প্রধান জানিয়েছেন, এই লিফটটি সাধারণ মানুষের ব্যবহারের জন্য নয়। শ্রমিকদের জন্যই ব্যবহার করা হয় এই লিফট। একটি সংযোগকারী তার ছিঁড়েই বিপত্তি ঘটেছে বলে প্রাথমিকভাবে অনুমান।

তবে প্রশ্ন উঠছে লিফটের রক্ষণাবেক্ষণ নিয়ে। যদিও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দাবি, গত ২৩ আগস্টই লিফটের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখা হয়েছিল। সেখানে কোনও সমস্যা দেখা যায়নি। যদিও এই দাবিকে ভুয়ো বলেই উড়িয়ে দিয়েছেন স্থানীয়রা। প্রশাসনের তরফে বলা হয়, লিফট ভেঙে পড়ার ঘটনার তদন্ত শুরু হয়েছে। 

[আরও পড়ুন: নিউ ইয়র্কে লাদেনের হামলা, তিন বছর আগেই জানিয়ে দিয়েছিল ‘সংবাদ প্রতিদিন’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement