shono
Advertisement

স্ট্রেচার না পাওয়ায় রোগীকে নিয়ে যাওয়া হল চাদরে বসিয়ে

দেখুন ভিডিও।
Posted: 08:49 PM Jun 30, 2018Updated: 09:19 PM Jun 30, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরকারি হাসপাতালের অবস্থা দিন কে দিন খারাপ হচ্ছে। এই প্রমাণ একাধিকবার মিলেছে। এবার ফের প্রকাশ্যে এল এমনই একটি ঘটনা। স্ট্রেচার না থাকায় বিচানার চাদরে করেই টেনে হিঁচড়ে নিয়ে যাওয়া হল রোগীকে। ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের নানদেড়ের একটি সরকারি হাসপাতালে।

Advertisement

[ জিএসটি-র বর্ষপূর্তি, কতটা লাভবান সাধারণ মানুষ? ]

সংবাদ সংস্থা সূত্রে খবর, মহারাষ্ট্রের ওই সরকারি হাসপাতালের নাম ড: শংকর রায় চৌহান সরকারি হাসপাতাল। ওই হাসপাতালে অনেকদিন ধরেই স্ট্রেচার নেই। স্ট্রেচারের অভাবে অনেক সময়ই রোগীদের নিয়ে যেতে সমস্যায় পড়তে হত। এই ঘটনাও তারই উদাহরণ। রোগীকে হাসপাতালে নিয়ে আসার পর স্ট্রেচারের জন্য অপেক্ষা করছিলেন রোগীর আত্মীয়রা। অভিযোগ, বারবার স্টেচার চাওয়া হলেও হাসপাতাল কর্তৃপক্ষ তা দিতে পারেনি। অগত্যা বিছানার চাদরে বসিয়ে টেনে হিঁচড়ে নিয়ে যাওয়া হয় রোগীকে। এই ঘটনার একটি ভিডিও প্রকাশ পেয়েছে সোশাল সাইটে। ভিডিওয় দেখা গিয়েছে হাসপাতাল চত্বরে রোগীর আত্মীয়রা রোগীকে বিছানার চাদরের উপর বসিয়ে বাইরে নিয়ে যাচ্ছে। প্রকাশ হওয়ার পর এই ভিডিও ছড়িয়ে পড়তেও বেশি দেরি হয়নি। সেটি এখন ভাইরাল হওয়ার পথে।

[ দম থাকলে হায়দরাবাদ জিতে দেখান, মোদিকে চ্যালেঞ্জ ওয়েসির ]

ভিডিওটি প্রকাশিত হওয়ার পর সরাসরি সাধারণ মানুষ অভিযোগ তুলেছেন হাসপাতাল কর্তৃপক্ষের উপর। হাসপাতালের ডিন চন্দ্রকান্ত মাসকে জানিয়েছেন, ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ঘটনার সময় ঘটনাস্থলে হাসপাতালের যে সব কর্মীরা উপস্থিত ছিলেন, তাঁদের বয়ান নেওয়া হয়েছে। তাঁরা জানিয়েছেন, রোগীকে বলা হয়েছিল একটি স্ট্রেচার খুব তাড়াতাড়ি খালি হবে। তিনি যেন আর কিছুক্ষণ অপেক্ষা করেন। কিন্তু রোগীর আত্মীয়রা তা মানতে রাজি ছিলেন না। তাঁর তখনই রোগীকে নিয়ে যেতে চেয়েছিলেন। ববারবার বলা হলেও তাঁরা হাসপাতালের স্ট্রেচারের জন্য অপেক্ষা করেননি বলে অভিযোগ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement