shono
Advertisement

পাখির চোখ মেঘালয়! ফের প্রচারে মমতা-অভিষেক, নজর ত্রিপুরাতেও

সোমবারই ত্রিপুরায় মোদির জবাবি সভা করবেন অভিষেক।
Posted: 02:01 PM Feb 12, 2023Updated: 02:01 PM Feb 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তর-পূর্বের দুই রাজ্যে শেষবেলায় প্রচারে ঝড় তুলতে চাইছে তৃণমূল। ফের মেঘালয়ে ভোটপ্রচারে যাচ্ছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও মেঘালয়ের মাটি কামড়ে পড়ে থাকবেন বলে খবর। তার আগে ত্রিপুরাতেও (Tripura) সভা করার কথা অভিষেকের।

Advertisement

তৃণমূল সূত্রের খবর, ফেব্রুয়ারির তৃতীয় সপ্তাহে উত্তরবঙ্গ থেকেই মেঘালয়ে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে একাধিক কর্মসূচি রয়েছে তাঁর। নির্বাচনী জনসভার পাশাপাশি দলীয় নেতাদের সঙ্গে সাংগঠনিক আলোচনাও সেরে নিতে চান মমতা। তার আগে টানা পাঁচদিন মেঘালয়ে (Meghalaya) থাকার কথা দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। সম্ভবত ১৪ ফেব্রুয়ারি থেকে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত মেঘালয়ে থাকতে পারেন অভিষেক। সেখানে একাধিক জনসভা, রোড শো এবং সাংগঠনিক বৈঠক করতে পারেন তিনি।

[আরও পডুন: ভরল না মাঠ, নির্ধারিত সময়ের দেড় ঘণ্টা পেরিয়ে গেলেও পূর্বস্থলীতে দেখা নেই নাড্ডার]

মেঘালয়ে ভোট আগামী ২৭ ফেব্রুয়ারি। এই মুহূর্তে সেরাজ্যে তৃণমূলই প্রধান বিরোধী দল। বিজেপির সঙ্গে বিচ্ছেদের পর শাসক এনপিপি (NPP) বেশ চাপে। সীমান্ত সমস্যা থেকে শুরু করে একাধিক ইস্যুতে কোণঠাসা মুখ্যমন্ত্রী কনরাড সাংমা (Conrad Sangma)। স্বাভাবিকভাবেই সেরাজ্যে ক্ষমতা দখলের সম্ভাবনা দেখছে তৃণমূল। তাই প্রচারে নিজেদের সর্বস্ব ঢেলে দিতে চাইছে ঘাসফুল শিবির।

[আরও পডুন: গ্রুপ ডি-তে বাতিলদের জায়গায় ওয়েটিং লিস্ট থেকে নিয়োগ, সম্ভাব্য প্রার্থী তালিকা প্রকাশ SSC’র]

মেঘালয়ের পাশাপাশি ত্রিপুরাতেও নজর রয়েছে তৃণমূলের। মেঘালয়ের আগে সোমবারই অভিষেক বন্দ্যোপাধ্যায় যাচ্ছেন ত্রিপুরায়। রবিবার সন্ধায় দিল্লি যাচ্ছেন অভিষেক। সোমবার সেখান থেকে আগরতলায় যাবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। সোমবার ত্রিপুরায় সভা করার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিরও (Narendra Modi)। অভিষেক তারই পালটা সভা করবেন। আগামী ১৪ ফেব্রুয়ারি অর্থাৎ প্রচারের শেষদিন ত্রিপুরায় বাংলা থেকে যাবেন এরাজ্যের দুই মন্ত্রী এবং একাধিক সেলিব্রিটি। তারাও একটি রোড শো করতে পারেন বলে খবর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement