shono
Advertisement

Mamata Banerjee Wrestlers’ Protest: সাক্ষী-ভিনেশদের পাশে দাঁড়িয়ে মমতার মিছিল, আগামী দিনেও কর্মসূচির ডাক

কুস্তিগিরদের সমর্থনে বৃহস্পতিবার মোমবাতি নিয়ে সমাবেশ করবেন ক্রীড়াবিদরা।
Posted: 05:08 PM May 31, 2023Updated: 06:05 PM May 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাক্ষী মালিক (Sakshi Malik), ভিনেশ ফোগাট (Vinesh Phogat), বজরং পুনিয়াদের (Bajrang Punia) পাশে দাঁড়িয়ে মিছিল করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বুধবার হাজরা থেকে রবীন্দ্র সদন পর্যন্ত পদযাত্রায় অংশ নিয়েছিলেন বাংলার একাধিক সফল ক্রীড়াবিদ। কুস্তিগিররা ন্যায়বিচারের আশায় আন্দোলন করছেন, তাকে সমর্থন জানাতেই এই মিছিলের ডাক দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো। এদিন তিনি জানিয়েছেন, আগামীদিনেও কুস্তিগিরদের সমর্থনে একাধিক কর্মসূচি নেবেন তাঁরা। বৃহস্পতিবার গোষ্ঠ পালের মূর্তির নীচে মোমবাতি নিয়ে সমাবেশ করবেন ক্রীড়াবিদরা। 

Advertisement

মঙ্গলবারই কুস্তিগিরদের পাশে থাকার বার্তা দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “নিজেরা পরিশ্রম করে পদক জিতেছেন কুস্তিগিররা। সেই পদক নিয়ে কী করবেন সেটা তাঁদের সিদ্ধান্ত। তবে যেভাবে রাস্তায় ফেলে তাঁদের মারধর করা হয়েছে, হেনস্তা করা হয়েছে, তার তীব্র প্রতিবাদ করছি। আমরা সবসময়ে কুস্তিগিরদের পাশে আছি, শেষ পর্যন্ত থাকব তাঁদের পাশে।” তারপরেই কুস্তিগিরদের সমর্থন জানাতে মিছিলের ডাক দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। 

[আরও পড়ুন: ‘সুবিচারের আশায় রাস্তায় লড়ছেন ওঁরা’, কুস্তিগিরদের পাশে মোহনবাগান অধিনায়ক প্রীতম]

রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের উদ্যোগে বুধবার বিশাল মিছিলে যোগ দেন বাংলার স্বনামধন্য ক্রীড়াবিদরা। সেখানে যোগ দিয়েছিলেন রাজ্যের মন্ত্রী ও ক্রিকেটার মনোজ তিওয়ারি। এছাড়াও প্রাক্তন ক্রিকেটার সৌরাশিস লাহিড়ী, প্রাক্তন ফুটবলার দীপেন্দু বিশ্বাস, অ্যালভিটো, বিদেশ বসু সকলেই ছিলেন বুধবারের মিছিলে। মহিলাদের মধ্যে প্রাক্তন ফুটবলার কুন্তলা ঘোষ দস্তিদারও মিছিলে অংশ নেন।

মিছিলের শেষে আবারও কুস্তিগিরদের পাশে থাকার বার্তা দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “হেনস্তার শিকার হয়ে বিচার চেয়েছেন দেশের পদকজয়ী কুস্তিগিররা। কিন্তু অভিযুক্তকে গ্রেপ্তার করতে পারছে না বিজেপি সরকার, কারণ তিনি বিজেপি সাংসদ। তবে আগামীদিনেও কুস্তিগিরদের পাশে থাকব আমরা। একাধিক কর্মসূচি নেওয়ার পরিকল্পনাও রয়েছে। তাই বৃহস্পতিবার গোষ্ঠ পালের মূর্তির নীচে মোমবাতি নিয়ে অধিবেশনে বসবেন বাংলার ক্রীড়াবিদরা।” 

[আরও পড়ুন: ‘দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে বলেই চরম সিদ্ধান্ত’, সাক্ষী-ভিনেশদের পাশে সমব্যথী বিজেন্দর]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement