shono
Advertisement

হাওড়ার শহিদ জওয়ানের পরিবারকে ফোনে সমবেদনা মুখ্যমন্ত্রীর

শহিদের বাড়িতে মন্ত্রী অরূপ রায় ও এলাকার বিধায়ক পুলক রায়। The post হাওড়ার শহিদ জওয়ানের পরিবারকে ফোনে সমবেদনা মুখ্যমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 05:35 PM Feb 15, 2019Updated: 05:35 PM Feb 15, 2019

সন্দীপ মজুমদার, উলুবেড়িয়া: উরির পর পুলওয়ামা। কাশ্মীরে জঙ্গি হামলায় ফের প্রাণ গেল হাওড়ায় এক যুবকের। সিআরপিফের ৩৫ নম্বর ব্যাটেলিয়নের জওয়ান ছিলেন বাউরিয়ায় বাবলু সাঁতরা। শুক্রবার সকালে দিল্লি থেকে ফোনে শহিদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিহত জওয়ানের বাড়িতে যান মন্ত্রী অরূপ রায় ও উলুবেড়িয়া দক্ষিণ বিধানসভাকেন্দ্রের বিধায়ক পুলক রায়ও।

Advertisement

[ বাড়িতে চলছিল বিয়ের প্রস্তুতি, কাশ্মীর থেকে খবর এল শহিদ নদিয়ার সুদীপ]

অভাবের কারণে সংসার হাল ধরতে হয়েছিল অল্প বয়েসেই। কলেজে পড়তে পড়তেই সিআরপিএফের চাকরি যোগ দিয়েছিলেন বাউরিয়ার চককাশী রাজবংশীপাড়ার যুবক বাবুল সাঁতরা। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, বাবলু চাকরি পাওয়ার আগেই দুই বোনের বিয়ে হয়ে গিয়েছিল। বাকি দুই বোনের বিয়ে দিয়েছিলেন তিনি। বাউরিয়ায় বাড়িতে থাকেন ওই জওয়ানের বৃদ্ধা মা, ভাই, স্ত্রী ও মেয়ে। চাকরির সুবাদে বছরভর পরিবারকে ছেড়ে বাইরে থাকতে হত বাবলুকে। তবে নিয়মিত সিআরপিএফ জওয়ান মামার সঙ্গে কথা হত ভাগ্নে রঘুবীর মণ্ডলের। তিনি জানালেন,  মাস দেড়েক আগে বাড়িতে এসেছিলেন বাবলু। ভাগ্নেকে বলেছিলেন, আরও পরিশ্রম করতে হবে। তাহলে তিনিও সেনাবাহিনীতে যোগ দিতে পারবেন। বৃহস্পতিবার সন্ধ্যায় টিভিতে কাশ্মীরের জঙ্গি হামলার খবর প্রথমে দেখেন রঘুবীরই। কিন্তু, বারবার চেষ্টা করেও মামার সঙ্গে যোগাযোগ করতে পারেননি। তবে সিআরপিএফ ৫৪ নম্বর ব্যাটেলিয়নের কনভয়ে জঙ্গি হামলা হয়েছে জেনে কিছুটা আশ্বস্ত হয়েছিলেন। কারণ, ৩৫ নম্বর ব্যাটেলিয়নের জওয়ান ছিলেন বাবলু সাঁতরা। পরে জানা যায়, কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলায় প্রাণ হারিয়েছেন তিনিও।  সেনাবাহিনী থেকে ফোনও আসে।

এলাকায় অত্যন্ত ভাল ছেলে বলে পরিচিত ছিলেন বাবলু। তাঁর মৃত্যুর খবর দাবানলের মতো ছড়িয়ে পড়ে। শুক্রবার সকালে শহিদ জওয়ানের বাড়িতে ভিড় করেন পাড়া-প্রতিবেশী ও পরিচিতরা। চোখের জল বাঁধ মানছে না সিআরপিএফ জওয়ান বাবলু সাঁতরা বৃদ্ধা মা ও স্ত্রী। বাউড়িয়ার চককাশী রাজবংশীপাড়ার বাড়িতে সামনে ওই জওয়ানের ছবিতে মালা দিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করেন স্থানীয় বাসিন্দারা। বাড়িতে শহিদের পরিবারের লোকেদের সঙ্গে দেখা করেন মন্ত্রী অরূপ রায় ও উলুবেড়িয়া দক্ষিণ বিধানসভাকেন্দ্রের বিধায়ক পুলক রায়ও। দিল্লি থেকে ফোন সমবেদনা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগে উরিতে জঙ্গি হামলার সময়ে হাওড়ার জগৎবল্লভপুরের বাসিন্দা এক জওয়ানের মৃত্যু হয়েছিল। 

[ কাশ্মীরে জঙ্গি হামলায় শহিদ হাওড়ার জওয়ান, বাড়ি ফিরছে কফিনবন্দি দেহ]

The post হাওড়ার শহিদ জওয়ানের পরিবারকে ফোনে সমবেদনা মুখ্যমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement