shono
Advertisement

জোট আলোচনার মধ্যেও নজরে অধীরগড়! মুর্শিদাবাদের নেতাদের নিয়ে বৈঠকে মমতা

রাজ্যে কংগ্রেসের সবচেয়ে শক্ত ঘাঁটি মুর্শিদাবাদে নজর তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।
Posted: 10:01 AM Jan 19, 2024Updated: 10:02 AM Jan 19, 2024

স্টাফ রিপোর্টার: কেন্দ্রীয় স্তরে কংগ্রেসের সঙ্গে জোট বার্তা এখনও চলছে। কংগ্রেস হাইকম্যান্ড এখনও চাইছে তৃণমূলের সঙ্গে জোট করে লোকসভার লড়াইয়ে নামতে। এরই মধ্যে রাজ্যে কংগ্রেসের সবচেয়ে শক্ত ঘাঁটি মুর্শিদাবাদে নজর তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

Advertisement

শুক্রবার মুর্শিদাবাদ জেলা নিয়ে বৈঠকে বসছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২৩ জানুয়ারি একইভাবে সাংগঠনিক বৈঠক হবে বীরভূম জেলা নেতৃত্বকে নিয়ে। দুদিনই বৈঠক হবে কালীঘাটে মমতার (Mamata Banerjee) অফিসে। লোকসভা ভোটের মুখে সংগঠনে ব্লক স্তরে রাজ্যজুড়ে রদবদল করেছে তৃণমূল। তার পরই এই দুই গুরুত্বপূর্ণ জেলা নিয়ে পরপর বৈঠকে বসছেন তৃণমূলনেত্রী।

[আরও পড়ুন: জন্মের প্রমাণপত্র হিসাবে গ্রহণযোগ্য নয় আধার! বড় সিদ্ধান্ত কেন্দ্রের]

এত দ্রুততার সঙ্গে মমতার মুর্শিদাবাদ নিয়ে আলোচনা বেশ তাৎপর্যপূর্ণ। কারণ তৃণমূল নেত্রী আগেই কংগ্রেসকে জানিয়েছেন, তাঁদের জেতা দুটি আসন ছেড়ে দেওয়া হবে কংগ্রেসকে। সেই দুটি আসনের মধ্যেই রয়েছে বহরমপুর। রাজনৈতিক মহলের ধারণা, জোট প্রক্রিয়া ভেস্তে যাওয়ার সম্ভাবনা থেকেই নিজেদের মতো প্রস্তুতি সেরে রাখতে চাইছে তৃণমূল। শেষে জোট না হলে লড়াইয়ে যেন অসুবিধা না হয়, সেকারণেই নেত্রীর এত দ্রুততার সঙ্গে বৈঠক।

[আরও পড়ুন: সমরশক্তিতে শীর্ষে আমেরিকা, তালিকায় কত নম্বরে ভারত ও চিন?]

এর আগে পশ্চিম মেদিনীপুর নিয়ে সাংগঠনিক বৈঠক করেছিলেন মমতা। তার পরই কোনওরকম দ্বন্দ্ব নিয়ে প্রকাশ্যে মুখ খুলতে নিষেধ করে দিয়েছিলেন তৃণমূলনেত্রী। তার পর থেকে প্রকাশ্যে বিতর্কিত মন্তব্যে কার্যত হ্রাস পড়ে। বীরভূমের ক্ষেত্রে ইতিমধ্যে শুধু খয়রাশোল ব্লক নিয়ে আলাদা কোর কমিটি গড়ে দিয়েছে দল। এর পর এই দুই গুরুত্বপূর্ণ জেলা নিয়ে বৈঠক।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement