shono
Advertisement

NEET-JEE পিছোতে সব মুখ্যমন্ত্রীকে লড়াইয়ের ডাক মমতার

'প্রয়োজনে ধরনায় বসবে পড়ুয়ারা,' বিরোধী বৈঠকে বললেন মুখ্যমন্ত্রী। The post NEET-JEE পিছোতে সব মুখ্যমন্ত্রীকে লড়াইয়ের ডাক মমতার appeared first on Sangbad Pratidin.
Posted: 03:11 PM Aug 26, 2020Updated: 03:47 PM Aug 26, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: NEET-JEE পরীক্ষা নিয়ে টানাপোড়েন অব্যাহত। পরীক্ষা পিছিয়ে দেওয়ার আবেদন জানিয়ে প্রধানমন্ত্রীকে একাধিকবার আবেদন করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বিরোধী বৈঠক থেকে ফের পরীক্ষা পিছনোর সপক্ষেই সুর তুললেন মুখ্যমন্ত্রী। NEET-JEE ইস্যুতে সব মুখ্যমন্ত্রীকে এগিয়ে আসার আহ্বান জানালেন তিনি। 

Advertisement

করোনার কারণে এপ্রিল থেকে একাধিকবার পিছোনোর পর সেপ্টেম্বরের শুরুতে সারা দেশে ইঞ্জিনিয়ারিং (JEE-Main) এবং ডাক্তারি প্রবেশিকা (NEET-UG) পরীক্ষা হওয়ার দিন ধার্য হয়েছে। ইতিমধ্যেই কেন্দ্রের তরফে স্বাস্থ‌্যবিধি মেনে নানা পদক্ষেপের কথা ঘোষণাও করা হয়েছে। কিন্তু কেন্দ্রের এই সিদ্ধান্ত নিয়ে অসন্তোষ তৈরি হয়েছে। কারণ, সংক্রমণের আশঙ্কা করছেন অধিকাংশই। শুরু থেকেই সেপ্টেম্বরে পরীক্ষা নেওয়ার এই সিদ্ধান্তের বিরোধিতা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। একাধিকবার তিনি প্রতিবাদে সরব হয়েছেন। কেন্দ্রকে চিঠিও লেখেন তিনি। মঙ্গলবারই পরীক্ষা পিছোনোর দাবিতে প্রধানমন্ত্রীকে দ্বিতীয় চিঠিটি লিখেছেন মমতা।

[আরও পড়ুন: ‘‌পরীক্ষা হোক চাইছেন পড়ুয়া-অভিভাবকরাই’, ‌NEET-JEE ইস্যুতে সাফাই কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর]

এরপর বুধবার নবান্ন থেকে সর্বদল বৈঠকে  NEET-JEE প্রসঙ্গে আলোচনা করতে গিয়ে ফের পরীক্ষা পিছনোর পক্ষেই বক্তব্য রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, শুধু সংক্রমণের আশঙ্কাই নয়, লকডাউন পরিস্থিতিতে পরীক্ষা দিতে যাওয়াও যথেষ্ট সমস্যার। পরীক্ষা ইস্যুতে এদিন সব রাজ্যকে একসঙ্গে লড়াই করার কথা বলেন তিনি। পরীক্ষা স্থগিত রাখার আরজি জানিয়ে প্রয়োজনে একযোগে সুপ্রিম কোর্টে যাওয়ার প্রস্তাবও দেন। কড়া স্বরে বলেন, প্রয়োজনে ধরনায় বসবে পড়ুয়ারা। উল্লেখ্য, মুখ্যমন্ত্রী, অভিভাবকরা পরীক্ষার স্থগিতের দাবি জানালেও কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক জানিয়েছেন, পড়ুয়া ও অভিভাবকদের চাপেই জয়েন্ট ও নিটের পরীক্ষা হচ্ছে। অর্থাৎ তিনি স্পষ্ট করে দিয়েছেন, বিরোধীদের আপত্তি সত্বেও নিট এবং জয়েন্ট সেপ্টেম্বরের শুরুতেই হবে।

[আরও পড়ুন: ফের একত্রিত হচ্ছে বিরোধীরা! আজ মমতা-সহ বিরোধী মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক সোনিয়ার]

The post NEET-JEE পিছোতে সব মুখ্যমন্ত্রীকে লড়াইয়ের ডাক মমতার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement