shono
Advertisement

বিরোধীরা একজোট হলে বিজেপির হার নিশ্চিত, বার্তা মমতার

লালুর ডাকে জনসভার ভিড়ে তৃপ্ত তৃণমূল নেত্রী। The post বিরোধীরা একজোট হলে বিজেপির হার নিশ্চিত, বার্তা মমতার appeared first on Sangbad Pratidin.
Posted: 04:37 PM Aug 27, 2017Updated: 07:08 PM Oct 02, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লালুপ্রসাদের ডাকে জনসভায় বিজেপি বিরোধিতায় সুর চড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাটনার গান্ধী ময়দানে বিশাল জমায়েতে তৃপ্ত তৃণমূল নেত্রী জানান বিরোধীরা একজোট হলে বিজেপির হার নিশ্চিত। মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ বিজেপি বিরোধিতা করলে জেলে পুরে দেওয়া হচ্ছে। তবে এভাবে তাদের থামানো যাবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন তৃণমূল নেত্রী। পাশাপাশি জানিয়ে দেন ফের বিহারে ক্ষমতায় আসবেন লালুই।

Advertisement

[কারা এই তিন বিচারপতি, যাঁরা তুলোধোনা করলেন খাট্টার-মোদির?]

তিনিই সভার মধ্যমণি। সেটা প্রথম থেকেই আঁচ হয়েছিল। সোনিয়া, রাহুল, মায়াবতী ছিলেন না। সিপিএমও লালুর ডাকা বিজেপি হটাও, দেশ বাঁচাও সভা এড়িয়ে যায়। এমন প্রেক্ষিতে লালুর ডাকে জনসভায় মমতা বন্দ্যোপাধ্যায় ছিলেন যাবতীয় আকর্ষণ। বিরোধী শিবিরের গুরুত্বপূর্ণ মুখ মমতা বন্দ্যোপাধ্যায় সভায় বলতে উঠে ভোজপুরিতে জনতা সম্ভাষণ করেন। তাতেই দর্শকরা চাঙ্গা হয়ে ওঠেন। কয়েক লক্ষ মানুষের সমাবেশে প্রায় ১০ মিনিটের বক্তব্য রাখেন তৃণমূল নেত্রী। নিজের বক্তৃতায় তিনি স্পষ্ট করে দেন বিজেপি বিরোধী আন্দোলন আরও তীব্র হবে। এই নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কেউ বিরোধিতা করলে তাকে গ্রেপ্তার করা হচ্ছে। এভাবে মানুষকে চুপ করানো যাবে না বলে কেন্দ্রকে পরোক্ষে হুঁশিয়ারি দিয়েছেন তৃণমূল নেত্রী। তাঁর সংযোজন, দাঙ্গা লাগানোর চেষ্টা হচ্ছে। মানুষে-মানুষে বিভেদ তৈরির চেষ্টা করে দেশকে টুকরো করার চেষ্টা চললেও তারা প্রতিহত করবেন। জিএসটি এবং নোট বাতিল নিয়ে আরও একবার বিজেপির দিকে আঙুল তোলেন মমতা। তাঁর অভিযোগ, জিএসটির নামে অত্যাচার চলছে। নোট বাতিল কেন হয়েছে তার ব্যাখ্যা আজও দিতে পারেনি সরকার।

#WATCH: Visuals from RJD’s ‘BJP bhagao, Desh bachao’ rally in Patna today. pic.twitter.com/HWRmGvWdu6

— ANI (@ANI) 27 August 2017

বছর দুয়েক আগে এই গান্ধী ময়দানে নীতীশ কুমার-লালু যাদবের জোট সরকারের শপথের সাক্ষী ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিহারে জোট ভাঙার জন্য জেডিইউ সভাপতি নীতীশ কুমারের ভূমিকায় তিনি যে ক্ষুব্ধ তা স্পষ্ট করে দেন তৃণমূলনেত্রী। তাঁর অভিযোগ লালুপ্রসাদের নামে ভোট চেয়ে এখন তাঁর সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হয়েছে। পাশাপাশি হেলিকপ্টারে করে বন্যা দেখার জন্য মোদি, নীতীশকে বিদ্রুপ করেছন এরাজ্যের মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন বিহারের বন্যাদুর্গতদের পাশে তিনি আছেন। এদিনের সভায় বিশাল জমায়েতে আপ্লতু তৃণমূল নেত্রী। তাঁর বক্তব্য, জনতার এই আগ্রহ বুঝিয়ে দিচ্ছে মানুষ কী চাইছেন। আগামী লোকসভা নির্বাচন বিজেপিকে যে সহজে ছেড়ে দেওয়া হবে না তা স্পষ্ট করে দিয়েছেন তিনি। জানিয়ে দেন বিরোধীরা একজোট হলে বিজেপি হেরে যাবে। সভায় নীতীশ কুমারের হুঁশিয়ার অগ্রাহ্য করে এসেছিলেন শরদ যাদব। ছিলেন সপা নেতা অখিলেশ যাদব, কংগ্রেসের হয়ে প্রতিনিধিত্ব করেন গুলাম নবি আজাদ। বিশেষজ্ঞদের ধারণা পশুখাদ্য কেলেঙ্কারিতে প্যাঁচে পড়া লালু এই সভা থেকেই ঘুরে দাঁড়ানোর মঞ্চ হিসাবে দেখছেন।

The post বিরোধীরা একজোট হলে বিজেপির হার নিশ্চিত, বার্তা মমতার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement