shono
Advertisement

নিজের সন্তানকেই অপহরণ করেছেন মা! একরত্তির সন্ধান পেতে আদালতে বাবা

প্রায় তিন মাস সন্তানের কোনও খোঁজ পাননি বাবা।
Posted: 09:12 PM Mar 11, 2022Updated: 09:12 PM Mar 11, 2022

গোবিন্দ রায়: ছাদ আলাদা হয়েছে আগেই। এখন আর স্বামী-স্ত্রী একসঙ্গে থাকেন না। আদালতের নির্দেশে সন্তান ছিল বাবা ও দিদার কাছেই। কিন্তু হঠাৎই নিখোঁজ হয়ে যায় সে। প্রায় তিন মাস হতে চলল সন্তানের কোনও খোঁজ পাননি বাবা। ছেলেকে অপহরণ করেছেন স্ত্রী, এমনই অভিযোগ তাঁর।

Advertisement

দীর্ঘ সময় পেরোলেও সন্তানের কোনও সন্ধান দিতে পারেনি পুলিশ। তাই ছেলেকে খুঁজে পেতে আদালতের দ্বারস্থ হন বাবা। মামলায় সোনারপুর থানার পুলিশকে শেষ সুযোগ দিয়ে আগামী ২৫ মার্চের মধ্যে শিশুটিকে যেভাবে হোক বাবার যোগাযোগ করিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছেন আলিপুর আদালতের মুখ্য বিচারক চৈতালি চট্টোপাধ্যায় দাস।

[আরও পড়ুন: যৌতুকের কুড়ি হাজার টাকা না পেয়ে শ্বশুরবাড়িতে গিয়ে শাশুড়িকে খুন করল জামাই]

পুলিশের ভূমিকায় ক্ষোভ উগরে আদালতের পর্যবেক্ষণ, যেভাবেই হোক বাবার সঙ্গে তাঁর সন্তানের যোগাযোগ করিয়ে দিতে হবে। নাহলে তার ব্যবস্থা কী হতে পারে ভালভাবেই জানা আছে। একই সঙ্গে জানানো হয়, আদালতের নির্দেশের বিষয়ে সম্পূর্ণ অবগত শিশুটির মা। তা সত্বেও তিনি যদি জেনেশুনে আদালতের নির্দেশ না মেনে থাকেন তা আদালতের নির্দেশ অগ্রাহ্য করার সমান। কোর্ট চাইলেই তাঁর বিরুদ্ধে আদালত অবমাননার রুল ইস্যু করতে পারে।

ঘটনার সূত্রপাত, গত জানুয়ারি মাসে। মামলাকারীর আইনজীবী দেবরাজ মল্লিক জানান, আদালতের নির্দেশ ছিল শিশু থাকবে তার বাবা ও মায়ের মা অর্থাৎ দিদিমার হেফাজতে। কিন্তু তা সত্বেও গত বছর ২৬ জানুয়ারি হঠাৎই বাড়ি থেকে নিখোঁজ হয়ে যায় বছর পাঁচের লাটিম। ছেলের খোঁজ পেতে সোনারপুর থানায় অভিযোগ দায়ের করেন বাবা।কিন্তু দীর্ঘ টালবাহানার পরেও ছেলের কোনও সন্ধান না পেয়ে শেষে আদালতের দ্বারস্থ হন। অভিযোগ, ছেলের মা মাদকাসক্ত। বাচ্চাকে কিডন্যাপ করে তার কোন ক্ষতি করে দিতে পারে। এই মামলায় এর আগেও পুলিশকে নিখোঁজ শিশুর সন্ধান দিতে নির্দেশ দিয়েছিল আদালত। কিন্তু তা সত্ত্বেও কোন সন্ধান না মেলায় পুলিশের ভূমিকায় ক্ষোভ উগরেছেন বিচারক।

[আরও পড়ুন: পরীক্ষাকেন্দ্রে যাওয়ার পথে ভয়াবহ দুর্ঘটনা, হাসপাতালে বসেই মাধ্যমিক দিল ছাত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement