shono
Advertisement

শপিং মলে হিন্দু রাষ্ট্রের স্লোগান, বেধড়ক মার খেলেন যুবক

গ্রেপ্তার ৩ সংখ্যালঘু যুবক। The post শপিং মলে হিন্দু রাষ্ট্রের স্লোগান, বেধড়ক মার খেলেন যুবক appeared first on Sangbad Pratidin.
Posted: 03:56 PM Sep 26, 2019Updated: 03:56 PM Sep 26, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রকাশ্যে শপিং মলে হিন্দু রাষ্ট্রের পক্ষে স্লোগান দিয়ে বিপাকে পড়লেন এক যুবক। তাঁকে বেধড়ক মারধর করল কয়েকজন যুবক। এদের অধিকাংশই সংখ্যালঘু সম্প্রদায়ের। ঘটনাটি ঘটেছে কর্ণাটকের ম্যাঙ্গালুরুতে। ইতিমধ্যেই তিন জনকে গ্রেপ্তার করা হয়েছে এই ঘটনায়। এদের মধ্যে ১ জন নাবালক।

Advertisement

[আরও পড়ুন: গান্ধী জয়ন্তীতে আমিষ খাবার বর্জনের ডাক পশ্চিম রেলের, বিজ্ঞপ্তি ঘিরে সমালোচনা]

মূল ঘটনাটি বুধবারের। মঞ্জুনাথ নামের এক যুবক ম্যাঙ্গালুরুর ফোরাম ফিজা মলে গিয়েছিলেন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল একটি ভিডিওতে দেখা যায় শপিং মলেই কয়েকজন যুবকের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন মঞ্জুনাথ। ওই যুবকদের ছাত্র বলেই মনে হচ্ছে। কিছুক্ষণ কথা কাটাকাটির পর হঠাৎ হিন্দু রাষ্ট্রের পক্ষে স্লোগান দেওয়া শুরু করেন মঞ্জুনাথ। তিনি বলেন, এটা হিন্দু রাষ্ট্র। এখানে মুসলিমদের থাকার কোনও অধিকার নেই। এরপরই ওই যুবকের উপর চড়াও হয় উপস্থিত ছাত্ররা। বেধড়ক মারধর করা হয় তাঁকে। কিছুক্ষণ পর মঞ্জুনাথ নামের ওই যুবক পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু, তাতেও লাভ হয়নি। তাঁকে তাড়া করে ছাত্রদের দলটি। বেধড়ক মারধর করা হয় ওই যুবককে। এই ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে ম্যাঙ্গালুরু দক্ষিণ থানায়। ইতিমধ্যেই, পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেছে। তাঁরা হল, ময়দিন সাফওয়ান, আবদুল রহিম এবং এক নাবালক। পুলিশ জানিয়েছে, ধৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ওই নাবালক ছেলেটির বিরুদ্ধে জুভেনাইল আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। এদিকে, আহত অবস্থায় মঞ্জুনাথকে স্থানীয় একটি হাসপাতালে ভরতি করা হয়েছে।

[আরও পড়ুন: ‘রাম চবুতরা’ রাম জন্মভূমি মানি না, সাংবিধানিক বেঞ্চে বলল সুন্নি ওয়াকফ বোর্ড]

সম্প্রতি, দেশজুড়েই বেড়েছে গণপিটুনির পরিমাণ। এতদিন গণপিটুনির স্বীকার হচ্ছিলেন মূলত সংখ্যালঘুরা। এবার হিন্দু যুবককেও স্বীকার হতে হল। উল্লেখ্য, হিন্দু রাষ্ট্র স্থাপন তথাকথিত হিন্দুত্ববাদী বা সংঘ পরিবারের পুরনো এজেন্ডা। সংবিধান কোনওমতেই এর স্বীকৃতি দেয় না। কিন্তু তা বলে, কেউ হিন্দুত্ববাদী স্লোগান দিলে তাঁকে গণপিটুনি দেওয়াটাও সমর্থনযোগ্য নয়।

The post শপিং মলে হিন্দু রাষ্ট্রের স্লোগান, বেধড়ক মার খেলেন যুবক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement