shono
Advertisement

পা দিয়ে মাথা থেঁতলে দিল বুনো হাতি, কাকভোরে মৃত্যু ব্যক্তির

এলাকায় হাতির দল ঘোরাফেরা করলেও বনদপ্তর কোনও উদ্যোগ নেয়নি বলেই অভিযোগ।
Posted: 09:59 AM Mar 09, 2024Updated: 10:15 AM Mar 09, 2024

টিটুন মল্লিক, বাঁকুড়া: খাবারের খোঁজে বেরিয়ে হামলা। হাতির হানায় প্রাণ গেল এক ব্যক্তির। বুনো হাতিটি পা দিয়ে মাথা থেঁতলে দেয় তাঁর। শনিবার এই মর্মান্তিক ঘটনার সাক্ষী বাঁকুড়ার বড়জোড়া রেঞ্জের শ্যামপুর গ্রাম। বেশ কয়েকদিন এলাকায় হাতির দল ঘোরাফেরা করলেও বনদপ্তরের তরফে কোনও উদ্যোগ নেওয়া হয়নি বলেই অভিযোগ। সে কারণে ওই ব্যক্তির প্রাণ গেল বলেই অভিযোগ স্থানীয়দের।

Advertisement

বনদপ্তর সূত্রে খবর, মৃত ওই ব্যক্তির নাম কালিপদ বাউরি(৬০)। শনিবার সকালে পুকুরে যাচ্ছিলেন তিনি। ঠিক সেই সময় শ্যামপুরের জঙ্গল থেকে খাবারের খোঁজে বেরোচ্ছিল একটি বুনো হাতি। বন্যপ্রাণীর মুখোমুখি পড়ে যান তিনি। নাগালে পেয়ে ওই ব্যক্তিকে পা দিয়ে থেঁতলে মারে ওই উন্মত্ত হাতিটি। ঘটনার পরই এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। ক্ষুব্ধ স্থানীয় বাসিন্দারা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। মৃতদেহ উদ্ধার করে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

[আরও পড়ুন: খাস কলকাতায় পার্টিতে কলেজছাত্রীকে মাদকাচ্ছন্ন করে ‘গণধর্ষণ’, ধৃত নাবালক-সহ ৫]

অভিযোগ, প্রায় এক বছর ধরে একটি বুনো হাতির দল ওই এলাকায় ঘাঁটি তৈরি করেছিল। উচ্চমাধ্যমিক পরীক্ষা চলাকালীন এই দলের সংখ্যাগরিষ্ঠ হাতি ফেরত যায় পশ্চিম মেদনীপুরে। বনদপ্তর সূত্রে খবর, তার পরেও বেশ কয়েকটি দলছুট হাতি এই এলাকায় রয়ে গিয়েছে। শ্যামপুর, ডাকায় সিনি এলাকায় ঘোরাফেরা করছে হাতিগুলি। তা সত্ত্বেও বনদপ্তরের তরফ থেকে হাতি তাড়াতে কোনও উদ্যোগ নেওয়া হয়নি বলেই অভিযোগ।

[আরও পড়ুন: কাঁচা রাজনীতিক! ‘ভগবান ভাবি না ওঁকে’, অভিজিৎ নিয়ে বিস্ফোরক চাকরিপ্রার্থীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার