shono
Advertisement

ব্যাঙ্কের ড্রপবক্স থেকে চেক চুরি! সাফ ব্যবসায়ীর অ্যাকাউন্ট

এও সম্ভব!
Posted: 09:04 PM Dec 02, 2023Updated: 09:37 PM Dec 02, 2023

অর্ণব আইচ: অভিনব জালিয়াতি কলকাতায়! ব্যাঙ্কে ঢুকে ড্রপবাক্স ফেলা চেক এবং আরটিজিএসের ফর্ম তুলে সেখান থেকে সই নকল করে লক্ষ-লক্ষ টাকা হাতিয়েছিল প্রতারক। তবে শেষরক্ষা হল না। বিহার থেকে প্রতারককে গ্রেপ্তার করল কলকাতা পুলিশ।

Advertisement

২০২২ সালের ২ জানুয়ারি কলকাতা পুলিশের কাছে অভিযোগ দায়ের হয়। জানা যায়, একুশের ডিসেম্বর মাসে পোস্তা এলাকার এক রাষ্ট্রায়ত্ত্ব ব্য়াঙ্কের শাখা থেকে ৩৩ লক্ষ টাকার আরটিজিএস করেছিলেন এক ব্যবসায়ী। কিন্তু সেই টাকা যাকে পাঠানোর তাঁর অ্যাকাউন্টে ঢোকেনি। অথচ ব্যবসায়ীর অ্যাকাউন্ট থেকে টাকা কাটা হয়েছে। অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে পুলিশ। ব্যাঙ্কের সিসিটিভি ফুটেজ পরীক্ষা করতেই সামনে আসে জালিয়াতি অভিনব কায়দা।

[আরও পড়ুন: সন্তানের চিকিৎসায় কলকাতায় এসে বিপাকে মালদহের শিক্ষিকা, হস্তক্ষেপ কলকাতা হাই কোর্টের]

ওই ব্যবসায়ী আরটিজিএস করার জন্য নির্দিষ্ট ফর্ম ও চেক ব্যাঙ্কের ড্রপবাক্সে ফেলে দিয়েছিলেন। তিনি বেরিয়ে যাওয়ার পরই অভিযুক্ত মনজির হুসেন। ড্রপবাক্স থেকে ব্যবসায়ীর সই করা ফর্ম ও চেক বের করে নেন অভিযুক্ত। এর পর ব্যবসায়ীর সই নকল করে আরেকটি আরটিজিএসের ফর্ম পূরণ করে জমা দেন। ফলে অ্যাকাউন্ট থেকে টাকা কাটলেও তা পৌঁছে যায় প্রতারকদের কাছে। এমনকী, অভিযুক্তর অ্যাকাউন্টেও ৮ লক্ষ টাকা জমা পড়েছিল। বিহার থেকে অভিযুক্তকে গ্রেপ্তার করে আদালতে তোলে কলকাতা পুলিশ। চক্রের বাকিদের হদিশ পেতে অভিযুক্তকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে তারা। তবে এই ঘটনায় ব্যাঙ্কের নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে।

[আরও পড়ুন: শনিবারের বারবেলায় বিধানসভায় কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখা, কেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement