shono
Advertisement

বয়স ভাঁড়িয়ে নির্বাসিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের নায়ক, নজরে দুই কেকেআর তারকাও

এই দুই তারকা নির্বাসিত হলে সমস্যায় পড়তে পারে নাইটরা। The post বয়স ভাঁড়িয়ে নির্বাসিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের নায়ক, নজরে দুই কেকেআর তারকাও appeared first on Sangbad Pratidin.
Posted: 02:51 PM Jan 02, 2020Updated: 02:51 PM Jan 02, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বয়স ভাঁড়ানোর অভিযোগে রনজি ট্রফি থেকে নির্বাসিত হলেন দিল্লির ব্যাটসম্যান মনজ্যোৎ কালরা (Manjot Kalra)। আগামী একবছর রনজি ট্রফি খেলতে পারবেন না মনজ্যোৎ। দিল্লি ক্রিকেট সংস্থা ডিডিসিএ-র অম্বুডসম্যান দুরেজ আহমেদ মনজ্যোৎকে একবছরের জন্য নির্বাসনের সিদ্ধান্ত নিয়েছেন। তবে, একই অপরাধের জন্য আপাতত ছাড় পেয়ে গিয়েছেন দিল্লি রনজি দলের সহ-অধিনায়ক তথা কেকেআর তারকা নীতীশ রানা (Nitish Rana)। যদিও, নীতীশ এখনই পুরোপুরি অভিযোগ থেকে মুক্ত নন। তিনি যে বয়সভিত্তিক টুর্নামেন্ট বয়স ভাঁড়িয়েছেন, তা প্রমাণ করার জন্য আরও নথি চেয়ে পাঠিয়েছে ডিডিসিএ।

Advertisement

মনজ্যোৎ কালরার বিরুদ্ধে অভিযোগ, তিনি অনূর্ধ্ব-১৯ এবং অনূর্ধ্ব-১৬ দলের হয়ে খেলার সময় বয়স ভাঁড়িয়েছিলেন। এ নিয়ে দীর্ঘদিন ধরেই তদন্ত চলছিল। সম্প্রতি বেশ ভালই ফর্মে ছিলেন কালরা। গত সপ্তাহেই দিল্লির অনূর্ধ্ব-২৩ দলের হয়ে বাংলার বিরুদ্ধে ৮০ রানও করেন তিনি। এবার দিল্লির সিনিয়র দলে শিখর ধাওয়ানের পরিবর্তে ওপেন করার কথা ছিল তাঁর। কিন্তু, তাঁর আগেই নির্বাসিত হতে হল কালরাকে।

বয়স ভাঁড়ানোই অভিযুক্ত নীতীশ রানা ও শিবম মাভি

[আরও পড়ুন: তুষারাবৃত কাশ্মীর নিয়ে চিন্তায় মোহনবাগান, দলের সাফল্যই লক্ষ্য বাবার]

যে অভিযোগে মনজ্যোৎ শাস্তি পেলেন সেই একই অভিযোগ ছিল নীতীশ রানার বিরুদ্ধেও। রানাকে অবশ্য এর জন্য আগে একবার শাস্তি পেতে হয়েছে। এবারে আর তাঁকে শাস্তি পেতে হল না। দিল্লি ক্রিকেট সংস্থার অম্বুডসম্যান তাঁকে শুধু সতর্ক করে ছেড়ে দিয়েছেন। কেকেআরের আরেক তারকা শিবম মাভির বিরুদ্ধেও বয়স ভাঁড়ানোর অভিযোগ রয়েছে। মাভি এখন আর দিল্লির হয়ে খেলেন না। তিনি রনজি ট্রফিতে খেলেন উত্তরপ্রদেশের হয়ে। তাই, তাঁকে শাস্তি দেওয়ার ব্যপারটি বিসিসিআইয়ের উপর ছেড়ে দিয়েছে ডিডিসিএ।

[আরও পড়ুন: নেতৃত্বে অবিশ্বাস্য উন্নতি করছেন কোহলি, অধিনায়কের ভূয়সী প্রশংসা শাস্ত্রীর]

তাই মাভিও যে পুরোপুরি মুক্তি পেয়ে গিয়েছেন তা নিশ্চিতভাবে বলা যাচ্ছে না এখনই। নীতীশ রানা এবং শিবম মাভি দুজনেই এই কেকেআর দলের অন্যতম সদস্য। তাই, তাঁদের বিরুদ্ধে যে তদন্ত হচ্ছে তা বেশ চিন্তায় রাখছে নাইট শিবিরকে।

The post বয়স ভাঁড়িয়ে নির্বাসিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের নায়ক, নজরে দুই কেকেআর তারকাও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement