shono
Advertisement

অযোধ্যায় রাম মন্দিরের আদলে স্টেশন গড়বে রেল, আশ্বাস কেন্দ্রীয় মন্ত্রীর

মন্ত্রীর ঘোষণায় হাততালির বন্যা, দেখুন ভিডিও। The post অযোধ্যায় রাম মন্দিরের আদলে স্টেশন গড়বে রেল, আশ্বাস কেন্দ্রীয় মন্ত্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 03:09 PM Feb 21, 2018Updated: 03:24 PM Feb 21, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অযোধ্যা রেল স্টেশনকে গড়ে তোলা হবে রাম মন্দিরের আদলে। যাতে দূর দূরান্ত থেকে আসা যাত্রীরা জানতে পারেন, শ্রী রামের মাহাত্ম্য। আশ্বাস কেন্দ্রীয় মন্ত্রী মনোজ সিনহার।

Advertisement

মন্ত্রী জানিয়েছেন, ইতিমধ্যেই কেন্দ্রীয় মন্ত্রিসভায় এই প্রস্তাব পেশ হয়েছে। অযোধ্যা রেল স্টেশনকে রাম মন্দিরের রেপ্লিকা হিসাবে গড়ে তোলা হবে। সেই সঙ্গে স্টেশন চত্বরকে ঢেলে সাজানো হবে। প্রকল্পের জন্য খরচ হবে প্রায় ২০০ কোটি টাকা। ওই প্রকল্প-সহ আরও বেশ কয়েকটি প্রকল্পের শিলান্যাস করতে এসে মন্ত্রী এই ঘোষণা করেন। মন্ত্রীর ঘোষণা শুনেই হাততালির বন্যা বয়ে যায় সভায়। সভায় সে সময় উপস্থিত ছিলেন বিজেপি সাংসদ বিনয় কাটিয়ারও। এই কাটিয়ারই কয়েকদিন আগে বলেছিলেন, ‘মুসলিমদের এদেশে থাকাই উচিত নয়। কেন না তারা ধর্মের ভিত্তিতে নিজেদের জন্য পৃথক ভূখণ্ড নিয়ে নিয়েছে। তাই বাংলাদেশ অথবা পাকিস্তানে যেতে পারে তারা। ভারতে থাকার কি দরকার?’

[শুধু নীরব মোদি নন, পিএনবি থেকে ঋণ নিয়েছিলেন দেশের এই প্রধানমন্ত্রীও]

মন্ত্রী বলেন, ‘গোটা দেশের সঙ্গে রেলপথে অযোধ্যাকে জুড়তে কেন্দ্র আগ্রহী। যাতে ‘রামভক্ত’রা সহজেই অযোধ্যায় যেতে পারেন। প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর আমল থেকেই অযোধ্যা স্টেশনের আধুনিকীকরণের কাজ নিয়ে আলোচনা চলছিল। কিন্তু ভূতপূর্ব সরকার ওই প্রকল্পে আমল দেয়নি বলেও অভিযোগ মনোজ সিনহার। তিনি আরও বলেন, ‘একেবারে আন্তর্জাতিক স্তরের স্টেশন গড়ে উঠবে অযোধ্যায়। ব্যবহৃত হবে স্টেট অফ দ্য আর্ট টেকনোলজি।’ এর পাশাপাশি, ফইজাবাদ-বারাবাঁকি রেল রুটে ডবল ট্র্যাক চালু করা হবে ও ইলেকট্রিক ট্রেন চালানো হবে। ওই কাজ শেষ হওয়ার পর শুরু হবে অযোধ্যা স্টেশনের উন্নয়নের কাজ।

দেখুন ভিডিও:

The post অযোধ্যায় রাম মন্দিরের আদলে স্টেশন গড়বে রেল, আশ্বাস কেন্দ্রীয় মন্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement