shono
Advertisement

পার্ক সার্কাসে রেষারেষি করতে গিয়ে ডিভাইডারে ধাক্কা যাত্রীবাহী বাসের, জখম বহু

বাসচালককে আটক করেছে পুলিশ।
Posted: 10:33 AM Feb 16, 2022Updated: 10:37 AM Feb 16, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতায় ফের দুর্ঘটনার কবলে যাত্রীবাহী বাস। অতিরিক্ত গতিতে থাকা দু’টি বাস রেষারেষি করতে গিয়ে ডিভাইডারে ধাক্কা। বুধবার সকালে দুর্ঘটনাটি ঘটেছে পার্ক সার্কাসের ৪ নম্বর ব্রিজের উপর। বেশ কয়েকজন বাস যাত্রী জখম হয়েছেন। তবে কারও আঘাত তেমন গুরুতর নয়।

Advertisement

বুধবার সকালে আন্দুল-নিউটাউন রুটের বাসটি পার্ক সার্কাসের ৪ নম্বর ব্রিজ দিয়ে যাচ্ছিল। পাশ দিয়ে অপর একটি যাত্রীবাহী বাস যাচ্ছিল। আন্দুল-নিউটাউন রুটের বাসটি ওভারটেক করার চেষ্টা করছিল। তার ফলে গতি ক্রমশ বাড়াতে থাকে সে। বাসটির পাশ দিয়ে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে রেলিংয়ে ধাক্কা লাগে।

[আরও পড়ুন: COVID-19 Updates: একদিনে দেশের করোনা সংক্রমণ বাড়ল ১১%, দুশ্চিতায় রাখছে মৃত্যুহার]

যাত্রীরা বাসের ভিতরেই ছিটকে পড়েন। তার ফলে অল্পবিস্তর চোট পান প্রায় সকলেই। দুর্ঘটনাগ্রস্ত বাসটির যাত্রীদের উদ্ধারে এগিয়ে আসে ট্রাফিক পুলিশ। স্থানীয় বাসিন্দা এবং অন্যান্য বাসের যাত্রীরাও এগিয়ে আসেন। তাঁদের তৎপরতায় ওই বাসের যাত্রীদের উদ্ধার করা হয়। তাঁদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিৎসাও করা হয়। তবে কারও আঘাতই তেমন গুরুতর নয়। বাসচালককে আটক করেছে পুলিশ। তবে কন্ডাক্টর পলাতক। এদিকে, অফিস টাইমে এই দুর্ঘটনার জেরে পার্ক সার্কাসের ৪ নম্বর ব্রিজে তীব্র যানজট তৈরি হয়। যদিও পুলিশ কিছুক্ষণের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

উল্লেখ্য, গত মাসের শেষে ধর্মতলা সংলগ্ন ডোরিনা ক্রসিংয়ে বাসের চাকা ফেটে উলটে যায় মিনিবাস। দুর্ঘটনায় জখম হন অন্তত ২০ জন যাত্রী। তাঁদের মধ্যে ১২ জনকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় এসএসকেএম (SSKM)হাসপাতালে। এরপরই তদন্তে নামে পুলিশ। ‘পলাতক’ বাসচালকের খোঁজ শুরু হয়। হাওড়া স্টেশনের প্রিপেড ট্যাক্সি বুথের কাছ থেকে গ্রেপ্তার করা হয় তাকে। পুলিশ সূত্রে খবর, স্টিয়ারিংয়ে গণ্ডগোলের জেরে দুর্ঘটনাটি ঘটেছে বলেই জেরায় জানিয়েছে সে। দুর্ঘটনার পর কলকাতার সব ‘আনফিট’ বাসের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশ কমিশনার বিনীত গোয়েলকে বলেন পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম। মোটর ভেহিক্যালসকেও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেন তিনি। নড়েচড়ে বসে কলকাতা ট্রাফিক পুলিশও।

[আরও পড়ুন: পথ দুর্ঘটনায় মৃত লালকেল্লা হিংসা মামলায় অন্যতম অভিযুক্ত দীপ সিধু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement