shono
Advertisement

মেসিকে বলব অবসর নাও, সাংবাদিক বৈঠকে বিস্ফোরক মারাদোনা

কী কী অভিযোগ প্রাক্তন আর্জেন্টিনা অধিনায়কের? The post মেসিকে বলব অবসর নাও, সাংবাদিক বৈঠকে বিস্ফোরক মারাদোনা appeared first on Sangbad Pratidin.
Posted: 10:16 AM Oct 02, 2018Updated: 11:21 AM Oct 02, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেসির উদ্দেশ্যে কী বার্তা দেবেন? প্রশ্ন ছিল আর্জেন্টাইন সংবাদমাধ্যম ক্লারিন-এর। দিয়েগো মারাদোনা কথা বলছিলেন আর্জেন্টিনার রাজনীতি নিয়ে। প্রেসিডেন্ট মাকরির বিরোধীপক্ষের হয়েই কথা বললেন। তারই ফাঁকে ফস করে মেসি প্রসঙ্গে কথা উঠে গেল। এবং, মারাদোনা এখানেও প্রবল বিস্ফোরক – “কী বার্তা? আমি তো বলব, সরে এসো। আর জাতীয় দলে খেলার দরকার নেই। অবসর নাও এখনই।”
ব্যাখ্যাটা এই, “…কেন আর্জেন্টিনা বিশ্বকাপ জিতছে না, তার সব দায় ও নিতে যাবে কেন? আমাদের তো একটাই সহজ টার্গেট। অনূর্ধ্ব-১৫ দল ব্যর্থ হল, তো মেসিকে দায়ী কর। বোকা জুনিয়র্সের সঙ্গে রেসিংয়ের খেলার সূচি নিয়ে গন্ডগোল, তো মেসিই দায়ী। আমি বলব, ভাই এর পর আর তা হলে খেলার দরকার নেই। হাস্যকর। তবে দেখি আর্জেন্টাইন ফুটবল সংস্থা আদৌ এ ব্যাপারে সাহসী হতে পারে কিনা?”

Advertisement

[জোর করে পায়ুসঙ্গমের পর নির্যাতিতার কাছে ক্ষমা চেয়েছিলেন রোনাল্ডো!]

বিশ্বকাপে আর্জেন্টিনার ব্যর্থতার পরও মেসি চুপ ছিলেন। এটা কি অবাক লাগেনি? মারাদোনার উত্তর, “অবশ্যই লেগেছে। কেন থাকবে? দল বিশ্বচ্যাম্পিয়ন হতে পারেনি, এর পুরো দায় তো ওর হতে পারে না। হ্যাঁ, আমরা হয়তো সবাই ওর উপর আশা করে ছিলাম। কিন্তু এমনও তো হয়, আপনি রেসকোর্সে গেলেন এটা ভেবে যে আপনার ঘোড়াই জিতবে, কিন্তু সেই ঘোড়া আসলে আট নম্বরে এল। ফর্মুলা ওয়ানে দেখুন, ভেটেলের ইঞ্জিন সেরা। কিন্তু, সবসময় জেতে হ্যামিল্টন। সুতরাং, মেসির একার দায় নেওয়ার কোনও দরকার নেই। যদি বাকিরা জেতার তাগিদ হারিয়ে ফেলে, তা হলে ও কী করবে?”

[তীরে এসে ডুবল তরী, কোরিয়ার কাছে হেরে বিশ্বকাপে খেলার স্বপ্নভঙ্গ ভারতের]

আর্জেন্টিনার নতুন কোচ স্কালোনি। সহকারী পাবলো আইমার। এই নিয়ে মারাদোনা বললেন, “স্কালোনি দারুণ ছেলে। কিন্তু, তাই বলে আর্জেন্টিনার দায়িত্ব দেওয়ার মতো নয়। আমাদের কি বুদ্ধিশুদ্ধি সব লোপ পেয়ে গেল? আমার তো মনে হয় এখনও মেনোত্তি দায়িত্ব নিলে ভাল করবেন। আমি যদি জাতীয় দলের প্রেসিডেন্ট হতে পারি, তা হলে ওঁর সঙ্গে কাজ করতে চাই।”বিশ্বকাপের পর আর্জেন্টিনার হয়ে ফ্রেন্ডলি ম্যাচগুলিতে খেলেননি মেসি। স্কালোনির কথায়, মেসি নিজেই ঠিক করবেন কখন খেলবেন। কিংবা আদৌ খেলবেন কিনা? অর্থাৎ, এ ব্যাপারে স্কালোনি নিজে থেকে উদ্যোগ নিতে নারাজ। মেসির তরফেও কোনও উত্তর নেই। তিনি এখন পুরোদস্তুর বার্সেলোনা নিয়ে চিন্তা করছেন। মিশন আর্জেন্টিনা আপাতত বহু দূরে।

The post মেসিকে বলব অবসর নাও, সাংবাদিক বৈঠকে বিস্ফোরক মারাদোনা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement