shono
Advertisement

এবার ট্রেনেই মিলবে মাসাজ পরিষেবা, নয়া উদ্যোগ ভারতীয় রেলের

যাত্রী পরিষেবার খেয়াল না রেখে মাসাজ পরিষেবা! The post এবার ট্রেনেই মিলবে মাসাজ পরিষেবা, নয়া উদ্যোগ ভারতীয় রেলের appeared first on Sangbad Pratidin.
Posted: 08:09 PM Jun 08, 2019Updated: 09:41 PM Jun 08, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ ট্রেন সফরে ক্লান্ত! মাথাটা ধরে গিয়েছে? ভাবছেন কেউ যদি একটু মাথাটা টিপে দিত? কিংবা দীর্ঘক্ষণ ধরে বসে থেকে থেকে হাতে পায়ে খিঁচ ধরেছে। পা ব্যথা করছে। যদি একটু কেউ মাসাজ করে দিত। দীর্ঘ এবং একঘেয়ে ট্রেনযাত্রায় হয়তো আপনারও এমন মনে হয়েছে। আর চিন্তা করবেন না। কারণ, আপনার জন্য ভারতীয় রেল করছে বিশেষ ব্যবস্থা। এবার ট্রেনেই মিলবে মাসাজ পরিষেবা। এবং তাও খুব সস্তায়। অবাক হচ্ছেন? অবাক হবেন না। কারণ, রেল সূত্রের দাবি, অতি সত্ত্বর এই নয়া পরিষেবা চালু হবে ইন্দোর স্টেশন থেকে যে সমস্ত ট্রেন ছাড়া হবে, সেই সব ট্রেনে।

Advertisement

[আরও পড়ুন: ২০৪৭ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে বিজেপি, দাবি সাধারণ সম্পাদক রাম মাধবের]

সংবাদসংস্থা পিটিআই সূত্রের খবর, মূলত রেলের আয় বাড়ানোর জন্যই এই পদক্ষেপ করা হচ্ছে। আপাতত পরীক্ষামূলকভাবে চালু করা হবে এই পরিষেবা। ইন্দোর থেকে ছাড়া মোট ৩৯টি ট্রেনে চালু হবে এই মাসাজ পরিষেবা। পা ও মাথার মাসাজের জন্য থাকবেন আলাদা লোক। ওয়েস্টার্ন রেলওয়ের রতলাম শাখার তরফে প্রথম এই প্রস্তাব দেওয়া হয়। রেল কর্তাদের এই প্রস্তাব পছন্দ হয়েছে বলে মনে করা হচ্ছে। রেলের এক আধিকারিক জানাচ্ছেন, “ভারতীয় রেলের ইতিহাসে প্রথমবার এটা হতে চলেছে। চলন্ত ট্রেনে যাত্রীদের স্বাচ্ছন্দের কথা ভেবেই এই পরিষেবা চালু করা হচ্ছে। এই পরিষেবা শুধু যে রেলের রোজগার বাড়াবে তাই নয়, সেই সঙ্গে আরও যাত্রী ভারতীয় রেলের প্রতি আকৃষ্ট হবে।”

[আরও পড়ুন: ভোট না পেলেও কেরল আমার কাছে বারাণসীর মতোই প্রিয়, বললেন মোদি]

প্রাথমিকভাবে ঠিক করা হয়েছে, প্রতিবার মাসাজের জন্য ১০০ টাকা করে অতিরিক্ত গুনতে হবে যাত্রীদের। রেলের আধিকারিকদের প্রাথমিক ধারণা, এই পরিষেবা চালু হলে বার্ষিক অন্তত ২০ লক্ষ টাকা আয় বাড়বে রেলের। সেই সঙ্গে অতিরিক্ত টিকিট বিক্রি বাবদ আয় বাড়তে পারে ৯০ লক্ষ টাকা পর্যন্ত। যদিও, এই খবর প্রকাশ্যে আসার পর, নেটিজেনরা রেলের উদ্যোগকে কটাক্ষই করছেন। অনেকেই বলছেন, এসব না করে যদি যাত্রী পরিষেবা এবং সঠিক সময়ে ট্রেন চালানোয় মন দিত রেল, তাহলে হয়তো মানুষের বেশি সুবিধা হত।

The post এবার ট্রেনেই মিলবে মাসাজ পরিষেবা, নয়া উদ্যোগ ভারতীয় রেলের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement