shono
Advertisement

সাতসকালে রাজভবনের কাছের বহুতলে দাউদাউ আগুন, ঘটনাস্থলে খোদ রাজ্যপাল

যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর কাজ চলছে।
Posted: 10:51 AM May 10, 2023Updated: 11:03 AM May 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবার সকালে রাজভবনের কাছে ডালহৌসি চত্বরের এক বহুতলে ভয়ংকর অগ্নিকাণ্ড। দাউদাউ করে জ্বলছে বহুতলের তিনতলার উপরের অংশ। আগুন লাগার ঘটনার কথা জানতে পেরেই রাজভবন থেকে বেরিয়ে ঘটনাস্থলে পৌঁছে যান খোদ রাজ্যপাল সিভি আনন্দ বোস।

Advertisement

এদিন সকাল ১০টা নাগাদ ডালহৌসির শরাফ হাউসের তিনতলার উপরের ছাদের একটি বিরাট অংশে আগুন লাগে। আগুনের টুকরো ছিটকে নিচেও পড়তে শুরু করে। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। শেষ খবর পাওয়া পর্যন্ত দমকলের দশটি ইঞ্জিন যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর কাজ করছে। আরও ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছচ্ছে। ওই বহুতলে একাধিক অফিস রয়েছে বলে জানা গিয়েছে। ফলে বিপুল ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। যদিও বহুতল থেকে লোকজনকে নিরাপদে সরিয়ে আনা সম্ভব হয়েছে বলেই খবর। কিন্তু ঠিক কীভাবে আগুন লাগল, তা এখনও স্পষ্ট করেনি দমকল বাহিনী।  

[আরও পড়ুন: মহারাষ্ট্র স্টোরি! ৩ মাসে নিরুদ্দেশ ৫,৬০০ মহিলা, উদ্বেগ মহিলা কমিশনের তথ্যে]

এদিকে, রাজভবন থেকেই আগুনের শিখা দেখতে পান রাজ্যপাল। গলগল করে ধোঁয়া বেরতে দেখেই তিনি রাজভবন থেকে বেরিয়ে ঘটনাস্থলে পৌঁছান। নিজে আগুন নেভানোর কাজে তদারকি করেন। সেই সঙ্গে জানান, অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে আনার পুরোদমে চেষ্টা করা হচ্ছে। অ্যাম্বুল্যান্স-সহ সমস্ত ব্যবস্থা রয়েছে। তিনি আশা করছেন, দ্রুত আগুন নেভানো সম্ভব হবে। 

তবে আগুন লাগা বহুতলে অবৈধ নির্মাণের অভিযোগ তুলেছেন স্থানীয় কাউন্সিলার। সেখানে পর্যাপ্ত অগ্নিনির্বাপণ ব্যবস্থা রয়েছে কি না, তাও খতিয়ে দেখা হবে বলে খবর।

[আরও পড়ুন: ব্যবসায়ীকে গুলি করে খুন, কলকাতার গোপন ডেরা থেকে গ্রেপ্তার বিহারের সুপারি কিলার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement